চাঁদপুরে মিষ্টান্ন তৈরীর ৩ কারখানাকে জরিমানা

খাদ্যের গুণগত মান বজায় রাখা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন বন্ধে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর।বুধবার (১৪ জুলাই) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর শহরের পুরানবাজারের বিভিন্ন মিষ্টান্ন তৈরীর কারখানায় এই অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, বিক্রয়, পণ্যের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ ও মূল্য না লেখাসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অমান্য করায় ৩ প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে দোকানঘর এলাকায় অজয় মাঠার মালিক অমল ঘোষকে ৩ হাজার টাকা, পুরাণবাজারের সুরুচি মিষ্টান্ন ভান্ডারের মালিক লিটন চন্দ্র ঘোষকে ৫ হাজার টাকা এবং দেলোয়ার হোসেনের দদির কারখানায় ১ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলার অনুরোধ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, আমাদের নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে অভিযান অব্যাহত রয়েছে। তারই আলোকে পরিস্কার পরিচ্ছন্নতা, খাদ্যের গুনগত মান বজায় রাখা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য আজকে পুরানবাজারে অভিযান করা হয়। আমরা চাইবো ব্যবসায়ীরা যাতে সরকারের নির্দেশনা মেনে চলে। দয়া করে তারা যেনো খাদ্যে ভেজাল না করে এবং উৎপাদিত খাদ্যের প্যাকেটে মেয়াদ ও মূল্য থাকে।

তিনি আরো বলেন, কারণ এই খাবারগুলো ঘুরে ফিরে আমরা সহ তাদের পরিবারের কেউ না কেউ খেয়ে থাকে। তাই আশা করবো, এসব বিষয়ে তারা নজর দিবেন। এরপরেও কেউ আইন অমান্য করলে, খাদ্যে ভেজাল করলে কিংবা অহেতুক দ্রব্যমূল্য বাড়ালে তাদের ছাড় দেয়া হবে না। জনস্বার্থে এ ধরনের তদারকি ও অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অভিযানে পুরানবাজার পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলী হোসেনসহ পুলিশ সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *