চাঁদপুরে মুক্তিযোদ্ধাদের জন্য তৈরি হচ্ছে ‘বীর নিবাস’

আনোয়ারুল হক:

চাঁদপুর সদর উপজেলার ১২ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের নামে ‘বীর নিবাস’ বাসস্থান নির্মাণের বরাদ্দ এসেছে বলে উপজেলা নির্বাহী অফিসার অফিস সূত্রে জানা গেছে। তাঁর মধ্যে বীর মুক্তিযোদ্ধাদের (যাঁরা অসহায় ও দুস্থ) জন্য ০৪ (চার) শতাংশ জমির মধ্যে ১ম পর্যায়ে ১০টি “বীর নিবাস” বাসস্থান তৈরি করার লক্ষে লে আউট-এর শুভ উদ্বোধন করা হয়েছে।

৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে আশিকাটি ইউনিয়নে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের জন্য ‘বীর নিবাস’ নির্মান কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম এবং সংশ্লিষ্ট কাজ বাস্তবায়নের ঠিকাদার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০২১-২২ অর্থবছরের প্রথম পর্যায়ে বরাদ্দ অনুযায়ী ১২টি সরকারি আবাসন নির্মাণ করবে চাঁদপুর সদর উপজেলা প্রশাসন। এর আগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এর নীতিমালা ও প্রজ্ঞাপন নির্দেশিকা অনুযায়ী “অসচ্ছল/ভূমিহীন বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন বরাদ্দ” সংক্রান্ত উপজেলা কমিটির সভায় ১২ জন অসচ্ছল/ভূমিহীন বীর মুক্তিযোদ্ধাদের নামের তালিকা চূড়ান্ত করে তাদের নামে বাসস্থান বরাদ্দের জন্য অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন বরাদ্দ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার একটি তালিকা জেলা প্রশাসকের নিকট প্রেরণ করেন। প্রেরিত তালিকা অনুযায়ী বীর মুক্তিযোদ্ধাদের নামে ‘বীর নিবাস’ নামে আবাসন নির্মাণ বরাদ্দ দেয়া হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *