চাঁদপুরে মেঘনায় জাটকা ধরায় ২৫ জেলে আটক

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের পোনা জাটকা ধরায় ২৫ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ ও টাস্কফোর্সের নিয়মিত টহল দল। এর মধ্যে ৭জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা এবং ১৮জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা করা হয়েছে।

শুক্রবার (১২ মার্চ) দুপুরে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় এর কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়।

হাইমচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত হরিণা, আলু বাজার ও হাইমচর উপজেলার কাটাখালী, ইশানবালা, মধ্যচরও গাজীপুরের চরে যৌথ ভাবে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে আখনের ঘাট এলাকায় আসলে ৭ জন জেলেসহ একটি ৩৪ ঘোড়া ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটক ৭ জেলের প্রত্যেককে হাইমচর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রিগ্যান চাকমা ৫ হাজার টাকা করে ৩৫ হাজার টাকা জরিমানা করেন।

অর্থদন্ড প্রাপ্ত জেলেরা হলেন-সদর উপজেলার গোবিন্দিয়া গ্রামের বিল্লাল, মোবারক, আসমাদুল্লাহ শেখ, জসিম পাটওয়ারী, মনোয়ার রাঢ়ি, মো. জাকির ও আরিফ খান।

চাঁদপুর সদর উপজেলার হরিনা নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ নাসিম হোসেন বলেন, শুক্রবার ভোর থেকে ১১টা পর্যন্ত মেঘনা নদীর বহরিয়া ও শ্রীরামপুর এলাকায় অভিযান চালিয়ে ১১জন জেলেকে আটক করেন। একই সময় ৫০ হাজার মিটার কারেন্টজাল ও দু’টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তারা সকলেই চাঁদপুর সদর উপজেলার বাসিন্দা আজই আদালতে প্রেরণ করা হবে।

হাইমচর উপজেলার নীল কমল পুলিশ ফাঁড়ি ইনচার্জ আবদুল জলিল বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে মধ্যরাত পর্যন্ত মেঘনা নদীতে অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় ঈশানবালা নামক স্থান থেকে জাটকা ধরা অবস্থায় ৭ জেলেকে আটক করেন। তাদের বিরুদ্ধে শুক্রবার সকালে থানায় নিয়মিত মামলা হয়েছে।

আটক জেলেরা হলেন- শরীয়তপুর জেলার সখিপুর থানার ভেড়া চাকি গ্রামের মানিক জমাদার, মনির মাল, আলকেস মাঝি, রিয়াদ জমাদার, স্বপন মিজি, আক্তার মাঝি ও আরিফ সৈয়াল।

Loading

শেয়ার করুন: