চাঁদপুরে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ উদযাপন

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে সাম্প্রদায়িক অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে ঘরে ঘরে দূর্গ গড়ে তোলো এ শ্লোগানকে সামনে রেখে ঐ‌তিহা‌সিক ৭ই মার্চ উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচীর অন্যতম আয়োজন আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

সোমবার ৭ মার্চ বিকেল ৪ টায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন আহমেদ ‌ব‌লেন, বঙ্গবন্ধুর ৭ই মা‌র্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ভাষন দি‌য়ে‌ছি‌লেন আজ তা বিশ্ব ঐ‌তি‌হ্যে স্থান পে‌য়ে‌ছে। সার‌বি‌শ্বের মু‌ক্তিকামী মানু‌ষের জন‌্য এ ভাষণটি আজ অনুপ্রেরণা হয়ে দাঁড়িয়েছে। আম‌দের এ স্বাধীনতা অ‌নেক ত‌্যা‌গের বিনিম‌য়ে অর্জন কর‌তে হ‌য়ে‌ছে। সক‌লের অবস্থান থে‌কে সততা নিষ্ঠা ও আন্ত‌রিকাতার স‌হিত দ‌লের জন‌্য কাজ কর‌তে হ‌বে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশ এগিয়ে চলছে। তিনি দূর্নীতি ও মাদক‌কে জি‌রো টলা‌রেন্স ঘোষণা ক‌রে‌ছন। তাই আমা‌দের উচিত দূ‌র্নীতি বাজ‌দের সঙ্গ ত‌্যাগ কর‌ে সকল দ্বিধাদ্বন্দ ভু‌লে আুসন এক‌ত্রিত হ‌য়ে দ‌লের জন‌্য কাজ ক‌রি। সংগঠন‌কে শ‌ক্তিশালী একটি রাজনৈতিক সংগঠনে পরিণত করি এবং প্রতিহিংসা প‌রিহার ক‌রে দল‌কে শ‌ক্তিশালী ক‌রি। আগামী নির্বাচ‌নে যেনো চাঁদপু‌রের ৫‌টি আস‌নে আওয়ামীলীগের নৌকা প্রতীক কে জয়ী করতে এখন থেকে সকলে সক‌লের অবস্থান থে‌কে কাজ করি।

জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজীর পরিচালনায় উক্ত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। তি‌নি তার বক্ত‌ব্যে ব‌লেন , ৭ মার্চের ভাষ‌নে বঙ্গবন্ধু স্বাধীনতার সকল দিক‌নি‌র্দেশনা দি‌য়ে‌ছি‌লেন। দল ক‌রি দ‌লের চেইন অব কমান্ড মে‌নে চল‌তে হ‌বে। আমা‌দের ম‌ধ্যে প্রতি‌যো‌গিতা থাক‌বে কিন্তু প্রতি‌হিংসা যেন না থা‌কে। তি‌নি আরও ব‌লেন, আজ সকা‌লে ‌জেলা আওয়ামীলী‌গের দলীয় কার্যাল‌য়ে বঙ্গবন্ধুর প্রতিকৃ‌তি‌তে মাল‌্যদা‌নের সম‌য়ে জেলা আওয়ামীলী‌গের এক নেতার আচরন সকল নেতাকর্মী‌কে ব‌্যা‌থিত ক‌রে‌ছে।শ্রদ্ধাঞ্জীকা‌লে নেতার হা‌তে ফুল ব‌্যা‌তিত অন‌্য কিছু থাকার কথা নয় কিন্তু আমরা কি দেখলাম। একজন সিনিয়র নেতার এহেন কর্মকান্ডে দলের কর্মীদের কে আশাহত করেছে।

অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূইয়া, স‌ন্তোষ কুমার দাস, আব্দুর র‌শিদ সর্দার, যুগ্ম সম্পাদক অ‌্যাড‌ঃ মোঃ জ‌হিরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ‌্যাড‌ঃ রুহল আ‌মিন সরকার, তথ‌্য ও গ‌বেষণা সম্পাদক অ‌্যাড‌ঃ বিনয় ভূষণ মজুমদার, সদস‌্য অ‌্যাড‌ঃ ব‌দিউজ্জামান কিরন, সদস‌্য ও বাগাদী ইউ‌নিয়‌ন প‌রিষ‌দের চেয়ারম‌্যান বেলায়েত হো‌সেন গাজী বিল্লাল, জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ভুইয়া , সাবেক সদস্য অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর ভুঁইয়া, জেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, মৎস্য জীবি লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক দেওয়ান, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু।

আলাচনাসভা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

এদিকে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ভোর ৬ টায় জেলা আওয়ামীলীগের কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উওোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধান্জলী প্রদান করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.