চাঁদপুরে শহীদ রাজুর মৃত্যুবার্ষিকীতে ফুলের শ্রদ্ধাঞ্জলী

১৯৯০ সালের ৩ ডিসেম্বর বুলেটের আঘাতে চাঁদপুরের মেধাবী ছাত্র নেতা রাজু নিহত হন। এ উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁদপুর সরকারি কলেজে ৩০ তম মৃত্যুবার্ষিকীতে শহীদ রাজুর কবরে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়।

প্রথমে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনির পক্ষে, এরপর চাঁদপুর সরকারি কলেজ, শহীদ রাজু স্মৃতি সংসদ, যুবলীগ, জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা শহীদ রাজুর কবরে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন।

চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের নেতৃত্বে কলেজের শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী এবং ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে কলেজ আঙ্গিনায় শহীদ জিয়াউর রহমান রাজু পাটোয়ারীর ৩০ তম শাহাদাত দিবস উপলক্ষে তাঁর সমাধিস্থলে পুষ্পার্ঘ অর্পণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ভ‚গোল ও পরিবেশবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোঃ ওয়াহিদুজ্জামন, শিক্ষক পরিষদ সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাসান শাহরিয়ার, যুগ্ম সম্পাদক ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইদুজ্জামান, শহীদ রাজু স্মৃতি সংসদের সভাপতি আতাউর রহমান পাটওয়ারী, সহ-সভাপতি ফেরদাউস মোর্শেদ জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. আলী হোসেন মজুমদার প্রমুখ।

অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ বলেন, আমরা গভীর শ্রদ্ধার সাথে স্বরণ করছি এই গণতন্ত্রকামী বীরসেনানীকে। ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে রাজুর আত্মদানের ফলে প্রতিষ্ঠিত হয়েছে আজকের এই গণতান্ত্রিক বাংলাদেশ। রাজুর এই আত্মত্যাগ জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।’’ তিনি আরও বলেন, শহীদ রাজু চাঁদপুর সরকারি কলেজের অহংকার। আমরা রাজু তোরণ নির্মাণ করেছি, রাজু ভবন করেছি এবং ভবিষ্যতেও আমাদের আরও কিছু চিন্তা ভাবনা আছে। শহীদ রাজুর সমাধিতে ফাতেহা পাঠ এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *