চাঁদপুরে শিশু সাংবাদিকদের দুই দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে শিশু সাংবাদিকদের দুই দিনব্যাপী কর্মশালা শুক্রবার বিকেলে সম্পন্ন হয়েছে।৩০ আগস্ট শুক্রবার বিকেলে চাঁদপুর রেড ক্রিসেন্ট ভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।সমাপনী অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী প্রথমেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, সাংবাদিকদের সন্তানেরা গর্ব সহকারে বলতে পারে যে, আমার পিতা একজন সাংবাদিক। এই পেশা দুঃসাহসিক ও মহান পেশা। এই পেশার মধ্যে আনন্দ, চ্যালেঞ্জ রয়েছে, যদি পেশাতে নিজের নৈতিকতা ঠিক থাকে।

তিনি প্রশিক্ষণপ্রাপ্তদের উদ্দেশ্যে বলেন, আমারদের একটু হিংসা হয়। কারণ এমন প্রশিক্ষণের সুযোগ পাইনি। দেশ ও জাতির কল্যানে এই প্রশিক্ষণ বিরাট ভূমিকা রাখবে। তিনি আরো বলেন, তোমরা স্বাধীনতা ও শালীনতাভাবে থাকবে। এমনি কি তোমাদের চলাফেরার মধ্যেও শালীনতা বজায় রাখবে।

বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী, বর্তমান সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, রহিম বাদশা, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি এ কে আজাদ, সাধারণ সম্পাদক তালহা জুবায়ের। প্রশিক্ষণার্থীদের অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মো. মিজানুর রহমান লিটন, প্রশিক্ষণার্থীদের মধ্যে রাহাত ইবনে রুবেল ও ফাহমিদা আহম্মদ সাহিবা।

‘বলব আমাদের কথা’ এই শ্লোগানে হ্যালো বিডিনিউজটোয়েন্টিফোর.কম ও ইউনাইটেড ন্যাশন ইন্টারন্যাশনাল চিল্ড্রেনস্ ইমার্জেন্সি ফান্ড (ইউনিসেফ) এর যৌথ আয়োজনে চাঁদপুরে শিশু সাংবাদিকদের নিয়ে দুই দিনব্যাপী কর্মশালা বৃহস্পতিবার চাঁদপুর প্রেসক্লাব ভবনে শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত এসপি) মো. মিজানুর রহমান।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হ্যালো বিডিনিউজটোয়েন্টিফোর.কম ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক সোলাইমান নিলয় ও পরিচালনা করেন বিডিনিউজটোয়েন্টিফোর.কম এর চাঁদপুর জেলা প্রতিনিধি ও প্রশিক্ষণের সমন্বয়ক আল-ইমরান শোভন।

সমাপনী দিনে প্রশিক্ষণ প্রদান করেন হ্যালো বিডিনিউজটোয়েন্টিফোর.কম ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক সোলাইমান নিলয়, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা। প্রশিক্ষণে বিভিন্ন শ্রেনীতে অধ্যয়নরত ২২জন শিশু সাংবাদিক অংশগ্রহন করেন।
যার বয়স এখনও ১৮ বছর হয়নি, যে লিখতে পারে, শিশুদের কথা সবাইকে বলার আগ্রহ যার আছে, সেই যুক্ত হতে পারে হ্যালোর শিশু সাংবাদিকের দলে।

নবাগতদের স্বাগত জানাতে ৩৩ জেলায় শুরু হয়েছে বিশেষ কর্মসূচি। তবে দেশের যে কোনো শিশু যথাযথ প্রক্রিয়ায় নিবন্ধিত হয়েছে হ্যালোর শিশু সাংবাদিকদেরদলে।

হ্যালোর ওয়েবসাইটে (https://reg.hello.bdnews24.com ) একটি ফরম পূরণ করে নিবন্ধনের আবেদন করা যাবে সহজেই। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ওয়েবসাইট (https://bangla.bdnews24.com ) থেকেও যাওয়া যাবে হ্যালোর ওয়েবসাইটে।
শিশুদের নিয়ে শিশুদের জন্য বিশেষায়িত ওয়েবসাইট হ্যালোর (https://hello.bdnews24.com ) যাত্রা শুরু হয় ২০১৩ সালের ৩১ মার্চ।

হ্যালোর জন্য সংবাদ সংগ্রহ থেকে পরিবেশন পর্যন্ত সব কাজেই যুক্ত রয়েছে শিশু ও কিশোর সাংবাদিকরা।

সংবাদভিত্তিক এই ওয়েবসাইটটি পরিচালনা করছে দেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। জাতিসংঘ শিশু তহবিল- ইউনিসেফ এবারও এ আয়োজনের অংশীদার।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *