চাঁদপুরে শোকের মাসজুড়ে কর্মসূচী নিতে হবে: ডিসি মাজেদুর রহমান খান

মেঘনাবার্তা রিপোর্ট:

শোকের মাস আগস্ট উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন প্রস্তুতি সভা করেছে। পাঁচ আগস্ট বেলা ১১টায় ভার্চুয়াল পদ্ধতিতে সভাটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মাহেদুর রহমান খান।

শুরুতেই সভাপতি জানান, মন্ত্রীপরিষদ বিভাগ হতে প্রদত্ত কর্মসূচীরর আলোকে চাঁদপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতি সভা হচ্ছে। আমার অনুরোধ শুধুমাত্র ১৫ই আগস্ট নয়, মাসজুড়েই যেন চাঁদপুরে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

তিনি তাঁর বক্তব্যে ১৫ই আগস্টের গৃহীত কর্মসূচী সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন।

সভায় আলোচনায় অংশগ্রহণ করেন পুলিশ সুপার মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, হাজীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা,কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. মাসুদুর রহমান, এনএসআই চাঁদপুরেরর উপপরিচালক এবং যুগ্ম পরিচালক, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন এবং সেক্রেটারি এএইচএম আহসানউল্লাহ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, জেলা কালচারাল অফিসার, শিশুবিষয়ক কর্মকর্তা, ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালক, জেলা স্কাউটের সেক্রেটারি অজয় ভৌমিক প্রমুখ।

১৫ই আগস্ট উপলক্ষে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন। অঙ্গীকার পাদদেশে জাতির পিতার ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ, জেলা এবং উপজেলা পর্যায়ে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মসজিদ, মন্দির ও গির্জায় দোয়ার আয়োজন, বৃক্ষরোপণ ইত্যাদি।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *