চাঁদপুরে সাংবাদিকদের জন্যে একটি প্রশিক্ষণ ইনস্টিটিউট থাকা জরুরি : জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক:

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ-পিআইবির আয়োজনে চাঁদপুরে তিনদিনব্যাপী অনুসন্ধানমূলক রিপোর্টিংয়ের উপর প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে ।৩০ আগস্ট শুক্রবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে তিনদিনব্যাপী এই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন পিবিআইর মহাপরিচালক জাফর ওয়াজেদ।

এতে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, চাঁদপুর সারাদেশের মধ্যে অনেক দিক থেকে এগিয়ে আছে। আর এই এগিয়ে থাকার পেছনে এখানকার সাংবাদিকদের অনেক অবদান রয়েছে। কারণ, সাংবাদিকরা নানা তথ্য সংবাদ বের করে আনেন বলে আমরা সেগুলো নিয়ে কাজ করতে পারি।

তিনি পিবিআইর ডিজির উদ্দেশ্যে বলেন, চাঁদপুরে আন্তর্জাতিক মানের অনেক সাংবাদিক আছে। যাঁরা চাঁদপুরকে প্রতিনিধিত্ব করেন। সাংবাদিকদের ক্ষেত্রে আমি চাঁদপুরে একটা জিনিসের অভাব অনুভব করছি। সেটা হচ্ছে- এখানে সাংবাদিকদের জন্যে একটি প্রশিক্ষণ ইনস্টিটিউট থাকাটা খুবই জরুরি। যেখান থেকে সাংবাদিকরা সাংবাদিকতার উপর ডিপ্লোমা নিতে পারবে।

জেলা প্রশাসক আরো বলেন, সাংবাদিক এবং সরকারি কর্মকর্তা সবার মধ্যে যদি দেশপ্রেম থাকে, তাহলে উভয়ের উদ্দেশ্যের মাঝে কোনো ভিন্নতা নেই। অন্য সকল শ্রেণী-পেশার মানুষের মাঝেও দেশপ্রেম থাকতে হবে।

আলোচনা পর্ব উপস্থাপনা করেন পিবিআইর কর্মকর্তা আব্দুল মান্নান। বক্তব্য রাখেন পিআইবির পরিচালক (প্রশিক্ষণ) মনিরুল ইসলাম কবির, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী ও সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর। সবশেষে প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়।

এর আগে সকাল ১০টায় তৃতীয় দিনের প্রশিক্ষণ শুরু হয়। এদিনের রিসোর্সপার্সন ছিলেন মাছরাঙ্গা টেলিভিশনের সিনিয়র স্টাফ রিপোর্টার বদরুদ্দোজা বাবু। তিনি দুর্নীতির বিরুদ্ধে বেশ কয়েকটি অনুসন্ধানী রিপোর্টিংয়ের ভিডিও চিত্র দেখান। এর দ্বারা তিনি অনুসন্ধানমূলক রিপোর্টিং কীভাবে করতে হবে বাস্তব চিত্র তুলে ধরেন। উল্লেখ্য, এ প্রশিক্ষণে চাঁদপুর প্রেসক্লাবের বেশ কিছু সিনিয়র সাংবাদিক এবং প্রেসক্লাবের নবীন কিছু সাধারণ সদস্যসহ মোট ৩৫জন অংশ নেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *