চাঁদপুরে সুরক্ষা সামগ্রী বিতরণ

আনোয়ারুল হক :

কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পভূক্ত চাঁদপুর জেলার হাইমচর ও ফরিদগঞ্জ উপজেলা ও ৩০টি ইউনিয়ন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন কমিটির সদস্যদের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।১৬সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

স্থানীয় সরকারের উপপরিচালক দাউদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ।

তিনি বলেন, পরিবার ও সমাজকে সুরক্ষিত রাখতে মাস্ক পড়ার বিকল্প নেই।পর্যায়ক্রমে মানুষের জীবন যাপন স্বাভাবিক হতে শুরু করেছে।সকল স্কুল, কলেজ, ব্যবসা প্রতিষ্ঠান পুরোদমে চালু হয়েছে।এখন জনসমাগম বেশি হবে। এই পরিস্থিতিতে আমরা যদি নিজের ও পরিবারের সচেতনার কথা ভুলে যাই, তাহলে পরিস্থিতির আবারও খারাপ হতে পারে ।যথাযত স্বাস্থবিধি মেনে সামাজিক দুরুত্ব বজায় রেখে আমাদের নিত্য নৈমিত্তিককাজ করতে হবে।

তিনি আরো বলেন, সুস্থ থাকতে হলে আমাদের ভ্যাকসিন নিতে হবে।ভ্যাকসিন নিলে সংক্রমিত হওয়ার সম্ভবনা কম থাকে।আবার এটাও ভাবার কোন অবকাশ নেই যে টিকা নিয়েছেন আমার করোনা হবে না।আপনি নিজেকে এবং পরিবারকে ভালো রাখতে গেলে অবশ্যই মাস্ক পড়তে হবে।

তিনি বলেন, প্রান্তিক পর্যায়ে শতভাগ ভ্যাকসিনের আওতায় আনতে হলে সকলের যৌথ ভাবে কাজ করতে হবে।করোনা কালে জেলা প্রশাসন, নির্বাহী ম্যাজিট্রেট,পুলিশ,উপজেলা চেয়ারম্যান,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা খুবই কষ্ট করছেন।আসছে শীতে যেন আমাদের আক্রান্তের হার না বাড়ে সে দিকে খেয়াল করতে হবে।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নুরউদ্দিন মামুনের পরিচালনায় ফেস মাস্ক ৭হাজার ৯শ’ ৪০ পিছ,কাপড়ের মাস্ক ৪হাজার ৫শ’ পিছ , সার্জিক্যাল মাস্ক ১৬হাজার ৫শ’ পিছ , সচেতনামূলক লিফলেট ৩০হাজার ৫শ’ পিছ , স্টিকার ৯হাজার ৫শ’ পিছ ও সাবান বিতরণ করা হয়।

সুরক্ষা সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন,জেলা ইউনিয়ন চেয়ারম্যান সমিতির সভাপতি বেলায়েত হোসেন বিল্লাল গাজী,রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, ৩নং আলগী দক্ষিন ইউপি চেয়ারম্যান সরদার মোঃ আব্দুল জলিল,১নং গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান গাজী জেলা ইউনিয়ন সচিব কমিটির সেক্রেটারী আবদুল কুদ্দুস রোকন প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *