চাঁদপুরে সেনাবাহিনী’র সাথে জেলা প্রশাসনের সভা

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিতের জন্য সিভিল প্রশাসনকে সহযোগিতা করার জন্য চাঁদপুরে আসা সেনাবাহিনীর একটি অগ্রগামী টিমের সাথে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো.মাজেদুর রহমান খানের অফিস কক্ষে ২৪ মার্চ মঙ্গলবার এক সভা অনুষ্ঠিত হয় ।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, সেনাবাহিনীর অগ্রগামী টীম জেলা প্রশাসক এর সাথে চাঁদপুরের সার্বিক অবস্থা জেনেছেন। আগামীকাল (বুধবার) তারা আনুষ্ঠানিকভাবে চাঁদপুর জেলা প্রশাসনের করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কাজে সহযোগিতা করবেন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার , মেজর খায়ের, সিভিল সার্জন , অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব),অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সেনাবাহিনীর ৪ জন ক্যাপ্টেন।

প্রসঙ্গত, ২৩ মার্চ সোমবার বিকালে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান , দেশব্যাপি করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও সতর্কতামূলক বিষয় হিসেবে মঙ্গলবার ২৪ মার্চ থেকে মাঠে নামবে সশস্ত্রবাহিনী। জেলা ম্যাজিস্ট্রেটকে সহায়তার জন্য তারা নিয়োজিত থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব আরো জানান, ২৬ মার্চ সরকারি ছুটি, এর সঙ্গে ২৭-২৮ তারিখ সাপ্তাহিক ছুটি রয়েছে। এর সঙ্গে ২৯ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হচ্ছে । ৩-৪ এপ্রিল আবার সাপ্তাহিক ছুটি রয়েছে। তবে ওষুধের দোকান, কাঁচাবাজার সব খোলা থাকবে।

ডিসেম্বরে চীনের উহান থেকে মহামারী আকারে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। বাংলাদেশে সর্বশেষ পাওয়া তথ্য মতে ৪ জন এ রোগে মৃত্যুবরণ করেছেন। আক্রান্ত হয়েছেন ৩৯ জন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *