চাঁদপুরে সেমাই দুই কারখানাকে জরিমানা

চাঁদপুরে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন ও খাদ্যের গুনগত মান বজায় না রাখায় শহরের পুরানবাজার হাজী ও পাঁচতারা নামে দুই সেমাই কারখানাকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভােক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর।

৩ মে সোমবার বেলা সাড়ে ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভােক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হােসেনের এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

এসময় মাঠার ফ্যাক্টরীর মালিকদেরকে মাঠার গুনগত মান বজায় রেখে উৎপাদন করার নির্দেশ দেয়া হয়। তবে এসব প্রতিষ্ঠানে কোন ধরণের জরিমানা করা হয়নি।

ভােক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হােসেন জানান, জাতীয় ভােক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষ্যে ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সারাদেশের ন্যয় চাঁদপুরেও বাজার মনিটরিং টিমের অভিযান অব্যাহত রয়েছে।

এরই আলােকে পরিস্কার পরিচ্ছন্নতা, খাদ্যের গুনগত মান বজায় রাখা ও মূল্য নিয়ন্ত্রণের জন্য অভিযানে পুরান বাজারে অভিযান করা হয়। এ সময় পশ্চিম শ্রীরামদী হরিসভা রােডে হাজী বেকারীকে ৩ হাজার টাকা ও রয়েজ রােডের পাঁচতারা সেমাই কারখানাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় টিন বাজার মীম বেকারী বন্ধ পাওয়া যায় ।

তিনি বলেন, এছাড়াও আজ পুরান বাজার ঘােষ পাড়ায় অবস্থিত বৃষ্টি, স্বজল ও ঘােষ মাঠা ফ্যাক্টরী পরিদর্শন ও তত্ত্বাবধান করা হয়। সেখানে এসব ফ্যাক্টরীর মালিকদেরকে মাঠার গুনগত মান বজায় রেখে উৎপাদন করার জন্য বলা হয়। তবে এসব প্রতিষ্ঠানে কোন ধরণের জরিমানা করা হয়নি।

অপরদিকে বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষ্যে বিনামূল্যে সাধারণ মানুষের মাঝে মাস্ক, পাম্পলেট ও লিফলেট বিতরণ করা হয় । অভিযানে পুরানবাজার পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা সার্বিক সহযােগিতা করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *