চাঁদপুরে স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতার উদ্বোধন

মাসুদ রানা ॥

”হয়ে ওঠো আগামীর গ্র্যান্ডমাস্টার” এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুর জেলায় স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতা শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে প্রধান অতিথি হিসেবে দাবা খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এ সময় তিনি বলেন,শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ হওয়ার উৎসাহ দিতে হবে,বিভিন্ন ভাবে সময় নষ্ট না করে খেলাধুলায় থাকলে শিক্ষার্থীদের মন-মানসিকতার বিকাশ ঘটবে।

তিনি আরো বলেন,বর্তমান সময়ে অনেক শিক্ষার্থী মোবাইলে আশক্তি হয়ে পড়েছে, জীবনের মূল্যবান সময় নষ্ট করছে, এভাবে মোবাইলে আশক্তি না হয়ে লেখাপড়া শেষে খেলাধুলায় সময় কাটালে জীবনের চাকা বদলে যাবে। বর্তমানে খেলাধুলা করে জীবন প্রতিষ্ঠিত হওয়ার অনেক সুযোগ রয়েছে। এ সুযোগ নিতে চাইলে ভালমানের খেলোয়াড় হতে হবে। বর্তমান বিশ্বে খেলাধুলার মাধ্যমে দ্রুত নিজেকে পরিচিতি করা সম্ভব। শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের পাশাপাশি নৈতিক শিক্ষা নিতে হবে। শিক্ষার্থীরা মোবাইল আশক্তি, মাদকের নেশাসহ বিভিন্ন নেশা থেকে বিরত থাকার জন্য খেলাধুলার বিকল্প নেই।

পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম (বারের) সভাপতিত্বে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ,সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, দাবা উপ- কমিটির সাধারণ সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা অফিসার তারিকুল ইসলাম, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ আবদুর রশিদ, ডি আই ওয়ান মনিরুল ইসলাম, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সদস্য সুভাষ চন্দ্র রায়, তমাল ঘোষসহ জেলার বিভিন্ন স্কুলের দাবা খেলায় প্রতিযোগী ছাত্ররা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: