চাঁদপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে মুক্তির উৎসব, সুবর্ণজয়ন্তী মেলা ও অন্যান্য অনুষ্ঠান আয়োজক বিষয়ক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।সভায় সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস ও মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত সাফল্য ও অর্জনকে জাতির সামনে তুলে ধরতে হবে। সত্তর দশক থেকে শুরু করে অদ্যাবধি মুক্তিযুদ্ধের সাফল্য ও অর্জনকে তুলনামূলক বিশ্লেষণ করে ফুটিয়ে তুলতে হবে । চাঁদপুর স্টেডিয়ামে আগামী ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত ৭ দিনব্যাপি চাঁদপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে মুক্তির উৎসব,সুবর্ণজয়ন্তী মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় সরকারি -বেসবকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। মেলায় স্টেলসহ থাকছে নানা আয়োজন। আমরা চাই পরিচ্ছন্ন ও সুন্দরভাবে এই মেলার কার্যক্রম হোক।

জেলা প্রশাসক আরো বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও সুবর্ণজয়ন্তী মেলা উপলক্ষে মুক্তিযোদ্ধাদের নিয়ে বর্ণাঢ্য র‍্যালী করা হবে। প্রত্যেকটি জেলার মধ্যে একটু প্রতিদ্বন্দ্বিতা থাকবে। তাই আমাদের কাজগুলি যতভালো হবে তা আমাদের জেলার জন্যেই ভালো হবে। মেলাতে আমরা চাই সবার পারফরম্যান্স সবাই জানুক। মেলাতে মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতি থাকতে হবে।

সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছামৎ রাশেদা আক্তার,জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো.মিজানুর রহমান, এনএসআই এর উপ-পরিচালক শাহ আরমান আহমেদ, প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক মো. সাহিদুল ইসলাম, জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ, জেলা শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য শহিদ পাটোয়ারী প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ।

শেয়ার করুন: