চাঁদপুরে স্বেচ্ছা‌সেবক দলের মিছিল ও প্রতিবাদ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নড়াইলের আদালতে একটি মানহানি মামলায় সাজা দেয়ার প্রতিবাদে চাঁদপুরে জেলা স্বেচ্ছা‌সেবক দ‌লের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনু্ষ্ঠিত হয়েছে।

৫ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে জেলা স্বেচ্ছা‌সেবক দ‌লের ব্যানারে পৌরসভার ১৫টি ওয়ার্ড এবং ১৪টি ইউনিয়ন থেকে নেতাকর্মী-সমর্থকরা এতে অংশ নেয়।

নব-গঠিত জেলা স্বেচ্ছাসেদক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী এবং সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের কালিবাড়ি এলাকা থেকে বের হয়ে শপথচত্তর, বীর মু্ক্তিযোদ্ধা সড়ক, লেকের পাড় নতুনবাজার এবং জেলা বিএনপির কার্যালয়ের সামনে দিয়ে জোড়পুকুড় পাড় হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে।

এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদার জিয়ার নিঃশর্তভাবে স্থায়ী মুক্তি এবং তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারের দাবি করে এবং বিএনপি নেতাকর্মীদের উপর সরকার দলের দমন-পিড়ন, মামলা-হামলার প্রতিবাদ জানিয়ে স্লোগান দেয়। সবশেষে কালিবাড়ি এলাকায় বিক্ষোভ সমাবেশ অনু্ষ্ঠিত হয়।

সভায় নব-গঠিত জেলা স্বেচ্ছাসেদক দলের আহ্বায়ক হযরত আলী ঢালীর সভাপতিত্বে এবং সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের পরিচালনায় বক্তব্য রাখেন, সি‌নিয়র যুগ্ম আহবায়ক সো‌লেমান ঢালী, যুগ্ম আহবায়ক মেরাজ আহ‌মেদ চোকদার, ইফ‌তেয়ার উ‌দ্দিন শিশু, খোকন মিজি, ইউসুফ আলী, সামছুল আ‌রে‌ফিন খান, ইয়াকুব বিন ছা‌য়েদ লিটন, মো. অ‌লি আহ‌মেদ।

বক্তারা বলেন,‘সরকারের কিছু অপকর্ম নিয়ে বিদেশী গণমাধ্যমে আল জাজিরাতে একটি তথ্যবহুল সংবাদ প্রচারিত হয়। যার থেকে জনগণের দৃষ্টি সরানোর অপচেষ্টায় সরকারের নির্দেশে নড়াইলের আদালতে একটি মানহানি মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রায় দিয়েছে। যা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। সরকার ওই সংবাদের উপযুক্ত ব্যাখ্যা না দিয়ে বরং তারেক রহমানকে সামনে এনে তাঁর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা দিয়ে। তবে এদেশের মানুষ জানে যে, বর্তমানে বাংলাদেশে মামলা ও আদালতের রায় সরকারের ইচ্ছাতেই হয়।

বক্তারা আরও বলেন, বিএনপি এবং জিয়া পরিবারকে ধংসের চেষ্টা করে যাচ্ছে এই সরকার। কিন্তু এমন ব্যর্থ চেষ্ঠা করে তারা অতিতেও সফল হয়নি এবং ভবিষ্যতেও সফল হবে না। কারণ দেশের জনগণ বিএনপি এবং জিয়া পরিবারের সাথে আছে। এই সরকারের অত্যাচার থেকে এদেশের মানুষকে রক্ষার এবং তাদের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে দিতে তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন চলমান থাকবেএবং আন্দোলন করেই এই সরকারকে অবৈবধ ক্ষমতার মসনদ থেকে সরানো হবে।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *