চাঁদপুরে হোম কোয়ারেন্টাইনে ৮২ : ছাড়পত্র পেয়েছে ২০৯৩ প্রবাসী

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সতর্কতার জন্য বিদেশ থেকে চাঁদপুরে ফেরা এখন শুধু মাত্র ৮২ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনের আওতায় রয়েছেন। এতে গত ২৪ ঘন্টায় ১১৪ জন হোম কোয়ারেন্টাইন শেষ করে তা থেকে মুক্ত হয়েছেন বলে জানা গেছে।

এ পর্যন্ত সর্বমোট ২১৭৫ জন হোম হোয়ারেন্টাইনের আওতায় থাকার পর সর্বমোট মুক্ত হয়েছেন ২০৯৩ জন প্রবাসী।তবে এখনো পর্যন্ত নতুন কোন প্রবাসী আসার খবর পাওয়া যায়নি।

জানাযায় বাংলাদেশে মরণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার পর থেকে বিভিন্ন দেশ থেকে চাঁদপুরে যে ক,জন প্রবাসী এসেছেন জেলা প্রশাসনের নির্দেশে তাদের প্রত্যেককে করোনাভাইরাস থেকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নিজ নিজ বাড়িতে নিজ দায়িত্বে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

তাদের মধ্য থেকে অনেকেই হোমকোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়ে স্বাভাবিকে ফিরেছেন। এখন মাত্র ৮২ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন বলে সিভিল সার্জন সূত্রে জানা গেছে।

এদিকে চাঁদপুরের শাহরাস্তি, কচুয়া, হাইমচর, ফরিদগঞ্জ, মতলব দক্ষিন, মতলব উত্তর, হাজীগঞ্জ এবং চাঁদপুর সদর উপজেলা সহ পুরো জেলা জুড়ে যেসব প্রবাসীরা হোম কোয়ারেন্টানে রয়েছেন। তাদের তালিকা অনুযায়ী মোবাইল ফোনে কল করে নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন চাঁদপুর সিভিল সার্জনের স্বাস্থ্যকর্মীরা। এছাড়া তাদের স্বাস্থ সুরক্ষায় তেমন কোন পরীক্ষা করা হয়নি।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কন্ট্রোল রুমে দায়িত্বরত সহকারী সার্জন ডাক্তার সাগর কান্তি মন্ডল চাঁদপুর টাইমসকে জানান,চাঁদপুরে পুরো জেলা জুড়ে বর্তমানে ৮২ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন।

এ পর্যন্ত বিদেশ ফেরত ২১৭৫ জন প্রবাসী চাঁদপুরে প্রবেশ করেছেন। তাদের মধ্যে ৩০ মার্চ থেকে গত ২৪ ঘন্টায় ১১৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন শেষে মুক্ত হয়েছেন। তবে গত ২৪ ঘন্টায় নতুন কোন প্রবাসী আসার খবর পাওয়া যায়নি।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *