চাঁদপুরে ১শ’ টাকায় পুলিশে চাকুরি পেলেন ৫০ জন

নিজস্ব প্রতিবেদক॥

চাঁদপুরে ১শ’ টাকায় ৫০ জনকে পুলিশে চাকুরি দিলেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ। প্রাথমিকভাবে নিয়োগপ্রাপ্ত ৫০ জন ট্রেইনি রিক্রুট কনষ্টেবল জানান সরকার নির্ধারিত ১ শ টাকার চালান ব্যাতিত কোন ধরনের খরচ ছাড়াই তাদের শারিরিক ও মেধার যোগ্যতায় তারা প্রাথমিকভাবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

রবিবার জেলা পুলিশ লাইন্সে ট্রেইনি রিক্রুট কনষ্টেবল পদে নিয়োগ পরীক্ষা ২০২১ এর প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পরবর্তী করনীয় সম্পর্কে ব্রিফিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ‘চাকুরি নয় সেবা’ এ লক্ষ্যকে সামনে রেখে রবিবার সকাল সাড়ে ১০ টায় জেলা পুলিশ লাইনে এ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার)। তিনি তাঁর বক্তব্যে বলেন বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক ড. বেনজির আহমেদের নির্দেশনায় বাংলাদেশ পুলিশকে আধুনিকায়ন সহ দুর্নীতিমুক্ত ও স্বচ্ছ বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে চাঁদপুর জেলা পুলিশের এ কর্মপ্রয়াস। সরকার নির্ধারিত ফি ১শ টাকার বিনিময়ে ৫০ জনকে প্রাথমিকভাবে নিয়োগ দেয়া হয়েছে।

যোগ্যতা সম্পন্ন শারিরিক ভাবে যোগ্য ব্যাক্তিদেরকেই নিয়োগ করা হয়েছে। এজন্য প্রথম থেকেই সকলকে কোন ধরনের প্রতারিত না হওয়া ও কোন ধরনের আর্থিক লেনদেন না করার জন্য সকলকে নির্দেশনা প্রদান করে থাকি। এছাড়াও প্রাথমিকভাবে নিয়োগপ্রাপ্ত সকলের মেডিকেল পরীক্ষা সরকারি খরচে নেওয়ার জন্য রাজারবাগ পুলিশ হাসপাতালে প্রেরন করা হবে বলে তিনি জানান। তিনি প্রাথমিকভাবে নিয়োগ প্রাপ্ত সকলকে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য নির্দেশ প্রদান করেন।

অতিরিক্ত পুলিশ সুপার সদর মাইনুল ঈসলামের পরিচালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন অতিরিক্ত পুলিশ (প্রশাসন ও অপরাধ) সুদিপ্ত রায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কম্পপেক্সে কর্মকর্তা ডা. মাসুদ রানা, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইকবাল পটোওয়ারী।

অনুষ্ঠানের প্রারম্ভে প্রাথমিকভাবে নির্বাচিত পুলিশ ট্রেইনি রিক্রুট কনষ্টেবল প্রার্থীদের মধ্যে কয়েকজন তাদের নিজের অভিমত ব্যক্ত করেন। তারা তাদের অভিমত ব্যক্ত করতে গিয়ে বলেন ১শ টাকার বিনিময়ে বাংলাদেশ পুলিশ বাহীনিতে সরকারি চাকুরি পেয়ে তারা যেমন বিশ্মিত তেমনই আনন্দিত। নিজের যোগ্যতায় এতো সহজে তারা বাংলাদেশ পুলিশে চাকুরি পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ পুলিশের আইজিপসহ চাঁদপুর পুলিশ সুপারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা. তানজিদা ইসলাম, জেলা ইন্টিলেজেন অফিসার মনিরুল ইসলাম, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ সহ পুলিশের কর্মকর্তা, কর্মচারি ও নিয়োগপ্রাপ্ত ট্রেইনি রিক্রুট কনষ্টেবল গনের অবিভাবকগণ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *