চাঁদপুরে ১৩ দফা দাবীতে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন

মাসুদ রানা :

চাঁদপুরে মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখতে স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়নের দাবিসহ ১৩ দফা দাবি আদায়ে মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন নামে একটি সংগঠন।

দেশব্যাপী পালিত কার্যক্রমের অংশ হিসাবে সোমবার (১৪ নভেম্বর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে সম্মুখে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের চাঁদপুর জেলা শাখার সভাপতি ড.এ কে এম মাহবুবুর রহমান বলেন, মাদ্রাসা শিক্ষার মান বজায় রাখতে আলিম-কওমি পর্যায়ের পাঠ্যপুস্তকে পরিবর্তন আনতে হবে। কুরআন-সুন্নাহ ও মুসলিম ঐতিহ্য, কৃষ্টির সঙ্গে বর্তমান চাহিদাকে সমন্বয় করে একটি যুগোপযোগী শিক্ষাক্রম তৈরি করতে হবে।

মানববন্ধন ও স্মারকলিপি প্রধান অনুষ্ঠানে দপ্তর সম্পাদক মাওলানা জিয়াউদ্দিন খন্দকারের পরিচালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আ.ন.ম মহিবুল্লাহ, জেলা শাখার সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান খান, মতলব দক্ষিণের সভাপতি আইস জাকারিয়া চৌধুরী, হাজীগঞ্জ উপজেলা সভাপতি মাওলানা মোঃ আনিসুর রহমান, শাহারাস্তি উপজেলা সভাপতি মাওলানা মোঃ দেলোয়ার হোসাইন, কচুয়া উপজেলা সভাপতি মাওলানা মোঃ আলী আক্কাস, সদর উপজেলার সভাপতি এটিএম মোস্তফা হামিদী,হাইমচর উপজেলা সভাপতি আব্দুর রহমান হামিদী,যুগ্ন সাধারন সম্পাদকে আবু জাফর মোহাম্মদ মাইনুদ্দিন, ফরিদগঞ্জ উপজেলার সভাপতি মুফতি আনোয়ার মোল্লা প্রমুখ।

মানববন্ধন শেষে সংগঠনের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দরা অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ইমতিয়াজ হোসেনের মাধ্যমে ১৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন।

শেয়ার করুন: