চাঁদপুরে ৩শ’ নবীন আলেম ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক:

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, আদর্শ দক্ষ জাতি গঠনে চাই বিজ্ঞানভিত্তিক কর্মমুখী সর্বজনীন ইসলামী শিক্ষা ব্যবস্থা। মেধাবী এবং আলেমরা হচ্ছে উত্তম মানুষ। এর যদি পচন ধরে কোন কাজে আসবে না। আল্লাহ রাসুল (সঃ) কে আল্লাহ পাঠিয়েছেন ওস্তাদ হিসেবে। ওস্তাদের শিক্ষা কেমন ছিল ইতিহাস পড়লে জানা যাবে। ইসলামী শিক্ষার মধ্যে দুনিয়াতে শান্তি আখেরাতে মুক্তি সব ব্যবস্থা রয়েছে। কিন্তু আমাদের বর্তমান আওয়ামী লীগ সরকার নির্বাচনের আগে ইশতেহার প্রকাশ করেছিলো। তারা ক্ষমতায় গেলে মদিনা সনদে দেশ চালাবে। এই মদিনা সনদ কে তৈরি করেছে? মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহিয়াসাল্লাম। তার নীতি আদর্শ্যেই দুনিয়াতে শান্তি পাওয়া যায়। সেই হিসাবে নবীর আলেম যারা তারা বিশ্বাস করে, আমার পরিচয় আমি একজন মুসলমান, আমার নীতি-আদর্শ হবে ইসলাম। আজকে ইসলামী মেধাগুলো নষ্ট হয়ে যাচ্ছে। আমরা চাই ইসলাম ভিত্তিক জীবন গড়ে তোলা এবং ইসলামকে লালন করা। এছাড়াও জীবনের প্রত্যেকটি ক্ষেত্রে পারিবারিক সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে ইসলামের চর্চা করা।

শুক্রবার (১১ মার্চ) বিকাল ৩টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখা আয়োজিত নবীন আলেম ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় সহ সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় উপ সম্পাদক প্রকাশনা বিভাগ জামালুদ্দীন মুহাম্মদ খালিদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবদিন।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মদ সেলিম হোসাইনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহা.ওমর ফারুক আজাদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন,ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি অধ্যক্ষ গাজী মোঃ হানিফ,সেক্রেটারি কেএম ইয়াসিন রাশেদ সানী, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, ব্যবসায়ী আলহাজ্ব মামুনুর রশীদ বেলাল, প্রভাষক মোঃ হুমায়ুন কবির, জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ আলম খান মঞ্জু,ইউনিএইড চাঁদপুরের প্রতিষ্ঠাতা মোহাম্মদ হাফিজ আল আসাদ বাবর, জেলার যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে স্কুল-কলেজ-মাদ্রাসার ৩শ’ জন নবীন আলেম ও কৃতি শিক্ষার্থীদের এদিন সম্বর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ মেধাবীদের হাতে তাদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন। সবশেষে চরমোনাই পীর সাহেবের দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

শেয়ার করুন: