চাঁদপুরে ৩০৩ বুথে ৬১ হাজার ২’শ গণটিকা প্রদান

আনোয়ারুল হক:

চাঁদপুরে মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে চাঁদপুর, হাজীগঞ্জ পৌর এলাকা ও চাঁদপুরের সকল ইউনিয়নে গণটিকা দান প্রদান করা হয়েছে। আজ ৭ আগস্ট শনিবার গণটিকা ক্যাম্পেইনের আওতায় চাঁদপুরের ৩০৩টি বুথে ৬১ হাজার ২’শ জনকে টিকার প্রথম ডোজ দেয়া হচ্ছে। এদিন চাঁদপুর পৌর এলাকার ১৫ টি ওয়ার্ডের ১৫ টি কেন্দ্রে এবং হাজীগঞ্জ পৌর সভার ১২ টি কেন্দ্রে প্রতি কেন্দ্রে ২০০ জন করে টিকা দেয়া হয়।

এছাড়া চাঁদপুর জেলার ৯২ টি ইউনিয়নের মধ্যে ৯০টি ইউনিয়নে প্রতিটি ইউনিয়নের ১ টি করে কেন্দ্রে ৬০০ জনকে দেয়া হয় করোনার সিনোফার্মার টিকা।হাজীগঞ্জের ২টি ইউনিয়নের দুটি কেন্দ্রে শনিবার টিকা দেয়া হয়নি।হাজীগঞ্জের দুটি ইউনিয়নে আজ রোববার টিকা প্রদান করা হবে।

এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ। তিনি জানান,স্বাস্থ্য অধিদপ্তরের পূর্বঘোষনা অনুযায়ী চাঁদপুরে শনিবার গণ টিকাদান কর্মসূচির ‘ভ্যাকসিনেশন ক্যাম্পেইন’ শুরু হয়। টিকাদান ক্যাম্পেইনে কোভিড ভ্যাকসিনেশনের আওতায় ২৫ বছর ও তার চেয়ে বেশি বয়সী নারী ও পুরুষের জাতীয় পরিচয় পত্রের ফটো কপি নিয়ে আসলে তাদেরকে টিকা দেয়া হচ্ছে।

তিনি বলেন, যেসব বুথে টিকা দেওয়া শেষ করতে পারেনাই তারা আজকালের মধ্যে টিকার প্রথম ডোজ সম্পন্ন করবে। এক মাস পর পুনরায় দ্বিতীয় ডোজ টিকা একই কেন্দ্রে দেয়া হবে।

এদিকে, চাঁদপুর পৌর এলাকার বিভিন্ন টিকা দান কেন্দ্র সরোজমিন ঘুরে দেখা গেছে প্রতিটি ওয়ার্ডের নির্ধারিত টিকাদান কেন্দ্রে টিকা নেওয়ার জন্য মানুষের উপচে পড়া ভিড় ছিল। তারা বৃষ্টি উপেক্ষা করে টিকার জন্য লাইনে দাঁড়িয়ে আছে।

পুরানবাজার দাসপাড়া সূর্যের হাসি ক্লিনিকে ৩ নং ওয়ার্ডের ২০০ জন বাসিন্দাকে করোনা টিকা দেয়া হয়। অনেকে টিকা দিতে না পেরে ফিরে যেতে হয়েছে। চাঁদপুর পৌরসভা সচিব আবুল কালাম ভূঁইয়া, নারী কাউন্সিলর আয়েশা রহমান, ফেরদৌসী আক্তার এই টিকা কেন্দ্রের কার্যক্রম পরিদর্শন করেন। এছাড়া অন্যান্য কাউন্সিলরবৃন্দ নিজ নিজ ওয়ার্ডের টিকা কেন্দ্রের তদারকি করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *