চাঁদপুরে ৫৪ হাজার টাকা অর্থদণ্ড

চাঁদপুরে করোনার সংক্রমণ রোধে সরাকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়ন ও সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন। প্রতিদিনের ন্যায় ২৯ এপ্রিল বৃহস্পতিবার জেলার সকল উপজেলায় নির্বাহী কর্মকর্তা, এসি (ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। এতে সর্বমোট ৩৩ মামলায় ৫৪ হাজার ৭শ’৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়,অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে ২৩ টি মামলায় ২৩ জন ব্যক্তিকে মোট ১৬,২৫০ টাকা জরিমানা করা হয় এবং বাজার মনিটরিং করা হয়।

উপজেলা ভিত্তিক তথ্য হাইমচর ২ মামলায় ২০০, মতলব দক্ষিণ ১ মামলায় ৫০০ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এ ৫ মামলায় ১৭০০০, ফরিদগঞ্জ ৪ মামলায় ৮০০, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ছামিউল ইসলাম ২ মামলায় ১০০০০ এবং কৃষি বিপণন আইন,২০১৮ এ ৩ মামলায় ২০০০০।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট উজ্জ্বল হোসেন ৬ মামলায় ২৩০০,জনাব আবিদা সিফাত ২ মামলায় ১০০০ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ২ মামলায় ১৫০০।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিক্তা খাতুন ৬ মামলায় ১৪৫০,হাজীগঞ্জে ৪ মামলায় ৪শ’টাকা, মতলব উত্তরে ৭,৯০০ জরিমানা আদায় করা হয়।

জেলায় সর্বমোট ৭ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়েছে এবং সর্বমোট ৩৩ টি মামলায় ৫৪,৭৫০ জরিমানা আদায় করা হয়। করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *