চাঁদপুরে ৩ দিনব্যাপী মুজিববর্ষ স্কাউট ক্যাম্পের শুভ সূচনা

চাঁদপুরে হিলাশা সিটি ওপেন স্কাউট গ্রুপের আয়োজনে এবং হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহ-আয়োজনে ৩ দিনব্যাপী মুজিববর্ষ স্কাউট ক্যাম্পের শুভ সূচনা করা হয়েছে।বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় চাঁদপুর স্টেডিয়ামে ৩ দিনব্যাপী এ ক্যাম্পের আয়োজন করা হয়।

মুজিববর্ষ স্কাউট ক্যাম্পের সূচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র-১ মোহাম্মদ আলী মাঝি। তিনি বলেন, স্কাউটরা সবসময়েই জনগনের সেবা করে থাকে। বিভিন্ন পেশা রয়েছে,যেখানে পারিশ্রমিক নিয়ে কাজ করে থাকে। কিন্তু স্কাউটরা সম্পুর্ন নিজস্ব আত্মত্যাগের মাধ্যমে মানব সেবায় লিপ্ত থাকে। নিজের যোগ্যতা ও সততার সাথে তারা মানবসেবা করে থাকে।

তিনি আরো বলেন, সামাজিকতার কাজে তরুনরা লিপ্ত থাকলে তারা বিভিন্ন অসামাজিক কার্যকলাপে জরাতে পারবে না। অস্ত্র দিয়ে সবকিছু মোকাবেলা করা যায় না। কলম ও যোগ্যতা দিয়ে সবকিছু জয় করা যায়। প্রতিটি মানুষের দায়িত্ব অসময়ে (দূর্যোগকালীন) মানুষের সেবা করা। করোনাকালেও দেখেছি স্কাউটের ছোট ছোট ছেলেরা মানুষের সেবায় লিপ্ত ছিলো।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্যানেল মেয়র-২ অ্যাড. হেলাল হোসাইন, রোটারি ক্লাব অব হাজীগঞ্জে সভাপতি ও অগ্রসর বাংলাদেশের উপদেষ্টা ইঞ্জিঃ রোটা:নিশান রহমান।

হিলাশা সিটি ওপেন স্কাউট গ্রুপের ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ সোহেল রানা’র সভাপতিত্বে ও ইউনিট লিডার মেহেদী হাসান পিয়াসের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন প্রোগ্রাম চীফ সফিউল আলম,৩ দিনব্যাপী মুজিববর্ষ স্কাউট ক্যাম্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাসুদ দেওয়ান প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্রুপ সম্পাদক ওয়ালিদ হোসেন। আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিদের মাঝে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা জুলফিকার আলি ভুট্ট,হিলাশা সিটি ওপেন স্কাউট গ্রুপের উপেক্ষা ওমর ফারুক প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন স্কাউট তাহমিদুল ইসলাম সামি, পবিত্র গীতা পাঠ করেন স্কাউট তীর্থ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *