চাঁদপুরে ৩ দিনব্যাপী সাংবাদিকতা প্রশিক্ষণ শেষ আজ

নিজস্ব প্রতিবেদক॥

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর চাঁদপুর জেলায় সাংবাদিকদের ৩ দিনব্যাপী অনুসন্ধানী সাংবাদিকতা ও বুনিয়াদি প্রশিক্ষণ আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) শেষ হচ্ছে ।একই সাথে সনদপত্রও বিতরণ করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ।

গতকাল মঙ্গলবার ২য় দিনের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।এতে চাঁদপুরের ৩৫ জন সিনিয়র সাংবাদিক অংশগ্রহনে অনুসন্ধান সাংবাদিকতা বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণের প্রশিক্ষক ছিলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী আনিছ। এবং জুনিয়রদের প্রশিক্ষণের প্রশিক্ষক ছিলেন নিউ ইয়র্ক টাইমসের স্ট্রিংগ্রার জুলফিকার আলি মানিক।

উদ্বোধনী দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজ এর অধ্যক্ষ অসিত বরণ দাশ। তিনি তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকতার মানে হচ্ছে তথ্য সংগ্রহ করে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া। সাংবাদিকতার কাজে অনেক ঝুঁকি রয়েছে। যেকোন কাজে অনুসন্ধান করা অনেক বড় একটি বিষয়। চাঁদপুরে সংস্কৃতির একটি বিশেষ দিক রয়েছে। সবার মধ্যেই আন্তরিকতা রয়েছে। সেইসাথে চাঁদপুরের সাংবাদিকরাও অনেক আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশা’র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেছিলেন, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) সহকারি প্রশিক্ষক বারেক হোসেন, প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জিবন ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *