চাঁদপুরে ৬ লক্ষ ৩০ হাজার শিশুখাবে হাম-রুমেলা টিকা

নিজস্ব প্রতিবেদক:

হাম রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে সভাপতির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ। আগামী ১৮মার্চ থেকে ১১ এপ্রিল ৩ সপ্তাহব্যাপী এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

সিভিল সার্জন জানান, জেলার ৮ উপজেলায় টিকাদানের লক্ষমাত্রা রয়েছে ৬লক্ষ ৩০হাজার ৮শ’ ২৮জন। এরমধ্যে ৯মাস থেকে ৫ বছর বয়সী শিশুর সংখ্যা ২লক্ষ ৬৮হাজার ১শ’ ১১জন এবং ৫বছর থেকে ১০বছরের কম বয়সী শিশুর সংখ্যা ৩লক্ষ ৬২হাজার ৭শ’ ১৭জন।

এর আগে সর্বশেষ ২০১৪ সালে চাঁদপুরে হাম ও রুবেলার টিকা প্রদান করা হয়। এই সময়ের মধ্যে জেলায় ১৯৪জন শিশুকে প্রাথমিকভাবে সনাক্ত করে। পরবর্তীতে চূড়ান্ত ভাবে হামে আক্রান্ত রোগির সংখ্যা ছিল ৯৫জন। চিকিৎসা শেষে সবাই সুস্থ্য হয়েছে বলে জানানো হয়।

প্রেস কনফারেন্স উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্যাহ, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শরীফ চৌধুরী, শহীদ পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, মির্জা জাকির, লক্ষন চন্দ্র সূত্রধরসহ জেলার কর্মরত সাংবাদিকবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *