চাঁদপুরে ৭৫২ পরিবারকে ঘর দিয়ে হাঁসি ফোটাল প্রধামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥

আসন্ন ঈদের আগে তৃতীয় ধাপে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চাঁদপুরে ঘর পেয়েছে ৭৫২ গৃহ ও ভূমিহীন পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব ঘর হস্তান্তর করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চাঁদপুরে উপকারভোগীদের হাতে ঘরের দলিল তুলে দেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

তৃতীয় ধাপের এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করে শেখ হাসিনা বলেন, আমার সবচেয়ে ভালো লাগে যখন দেখি একটা মানুষ ঘর পাওয়ার পর তার মুখের হাসি। জাতির পিতাতো দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। আমার সবচেয়ে ভালো লাগে যখন দেখি একটা মানুষ ঘর পাওয়ার পর তার মুখের হাসি। জাতির পিতাতো দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। ঐক্যবদ্ধভাবে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় দেশের সাফল্যকে দৃষ্টান্ত মনে করেন শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আমরা যেভাবে একযোগে কাজ করেছি, ঠিক একইভাবে কাজ করতে হবে দেশের উন্নয়নের জন্য। অনেক বাধা আসবে। বাংলাদেশ এভাবে এগিয়ে যাক, বাংলাদেশ উন্নত হোক—যারা স্বাধীনতাকে ব্যর্থ করতে চেয়েছিল, সেই ধরনের লোকগুলো তো আছে, তারা কখনও চাইবে না, কিন্তু সব বাধা অতিক্রম করেই আমাদের এগিয়ে যেতে হবে। ‘ইনশাআল্লাহ, আমরা তা যাব। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা আমরা গড়ে তুলব।’

সারা দেশে জরিপ করে আট লাখের বেশি ছিন্নমূল মানুষ পাওয়া গেছে বলে জানান প্রধানমন্ত্রী। তাদের প্রত্যেককে বাড়ি তৈরি করে দেয়ার অঙ্গীকার করেছেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘আমি জানি না পৃথিবীর কোনও দেশে এ রকম উদ্যোগ নিয়েছে কি না, কিন্তু আমরা জাতির পিতার আদর্শের সৈনিক। আমি শুধু তার কন্যাই না, আমি তার আদর্শে বিশ্বাস করি। ‘কাজেই আমার কাছে ক্ষমতাটা হচ্ছে জনগণের সেবা দেয়া। জনগণের জন্য কাজ করা। আর আমি আজকে যেটাই করে যাচ্ছি, বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না, ভূমিহীন থাকবে না। সেটাই আমাদের লক্ষ্য।

এ সময় চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি মো. নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সঞ্চালনায় এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইউনুস হোসেন বিশ্বাস, চাঁদপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান আবিদা সুলতানাসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Loading

শেয়ার করুন: