চাঁদপুরে ৭ কোটি টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ,৩ ব্যবসায়ীকে অর্থ দণ্ড

নিজস্ব প্রতিবেদক:

নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল বিক্রি বন্ধে শনিবার চাঁদপুর শহরের পুরানবাজারে জেলা প্রশাসনের টাস্কফোর্সের অভিযান পরিচালিত হয়েছে। শনিবার (১৪ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪ ঘন্টাব্যাপী বাজারের ফলপট্টি ও তামাক পট্টিতে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় তিনটি দোকান ও দুইটি গোডাউন থেকে মোট আনুমানিক ২০ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ১৫০ টি চায়না চাঁই জাল জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৭ কোটি ৫ লক্ষ ২৫ হাজার টাকা।

অভিযানের সময় হাতেনাতে তিনজন ব্যবসায়ীকে আটক করা হয় এবং দুইজন ব্যবসায়ীকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। আটক তিন আসামিকে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ মোতাবেক জনপ্রতি ৫ হাজার টাকা করে সর্বমোট ১৫ হাজার টাকা মোবাইল কোর্ট আইনে অর্থদণ্ড প্রদান করা হয়। জব্দকৃত মালামাল কোস্টগার্ড,চাঁদপুর ও মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা চাঁদপুর সদর এর উপস্থিতিতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের সম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ তথ্য নিশ্চিত করেন নিষিদ্ধ কারেন্ট জাল বিরোধী অভিযানের পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এনামুল হাসান। তিনি জানান, জনস্বার্থে মৎস্য সম্পদ রক্ষায় জেলা প্রশাসন চাঁদপুরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *