চাঁদপুরে ‘৮৬ শিক্ষার্থীর সন্তানদের সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুরে এসএসসি ১৯৮৬ ব্যাচ বন্ধুদের সন্তান যারা এ বছর এইচএসসি পরীক্ষায় সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছে তাদেরকে সংবর্ধনা দেয়া হয়। শুক্রবার সন্ধ্যায় আক্কাছ আলী রেলওয়ে একাডেমী হলরুমে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। মালেশিয়া প্রবাসী এসএসসি ব্যাচ-১৯৮৬ চাঁদপুরের সদস্য জি.এম মনিরুজ্জামান মনিরের সহযোগিতায় এ সংবর্ধনার আয়োজন করে চাঁদপুর জেলা কমিটি ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্যাচ-১৯৮৬ চাঁদপুরের উপদেষ্টা ও হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী। তিনি তার বক্তব্যে বলেন, আমাদের বেড়ে উঠা সন্তানদের আমি আমার অন্তরের থেকে সোহাগমাখা স্নেহ জানাই। আজকে আমাদের ৮৬ বন্ধুদের আয়োজনে ছোট-খাটো একটি মিলন মেলা হয়ে গেলো। এই মেলায় বন্ধুদের বাইরে গুনী ভাবিরা ও তাদের সন্তানরা এসেছে। আমি বন্ধুদের সন্তান না বলে ভাবিদের সন্তান বলেছি, কারণ সন্তানদের আজকের এ অবস্থানে আসার পেছনে ভাবিদের অবদান সবচেয়ে বেশি। আমার অন্তরের থেকে গুনী ভাবিদের শ্রদ্ধা জানাই।

তিনি আরো বলেন, আমারা সবাই সামাজিক মানুষ। ৮৬ বন্ধুরা যখন বিপদে পড়ে আমরা সবাই ঝাঁপিয়ে পড়ি এবং সুখ-দুখ ভাগাভাগি করে নেই। সব বিষয়ে সকলের আলোচনা করা যায়না, বন্ধুদের সাথে আলোচনা করা যায়। সেজন্য ৮৬ বন্ধুরা মিলে বিভিন্ন সময় দুখের কথা বলি, হাসি আনন্দ করি। ৮৬ বন্ধুরা একত্রিত হই কোন উদ্দেশ্য নেই। এখানে কোন খারাপ কিছু সম্পৃক্তাতা নেই। এখানে সম্পৃক্ত আছে মায়া, মমতা ও ভালোবাসা। আমরা সকল সামাজিকতা রক্ষা করে সকল কর্মসূচী বান্তবায়ন করি। আমরা এনালক যুগের ছেলে আর তোমরা ডিজিটাল যুগের ছেলে-মেয়ে। আমরা এনালক ও তোমরা ডিজিটাল যুগের ছেলে-মেয়েরা একত্রিত হয়ে দেশটাকে এগিয়ে নিয়ে যাবো।

এসএসসি ব্যাচ-১৯৮৬ চাঁদপুর জেলা কমিটির সভাপতি মো. গোফরান হোসেনের সভাপিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন।

বক্তব্য রাখেন বন্ধু চেয়ারম্যান হযরত আলী বেপারী,রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন, পৌর কাউন্সিলর মো. খাইরুল ইসলাম নয়ন, মো. জাকির হোসেন মিয়াজী, লায়ন গোলাম হোসেন টিটু, মো. গিয়াস উদ্দিন কবির, মনির হোসেন গাজী,অ্যাড. শামছুল ইসলাম মন্টু, জাহাঙ্গীর আলম, এ কেএম সামছুল আলম, এসএম মোর্শেদ সেলিম, রোটা. জামাল হোসেন, আবুল হাসানাত ভূঁইয়া আরিফ প্রমুখ

আলোচনা সভা শেষে এসএসসি ব্যাচ-১৯৮৬ চাঁদপুরের যেসব বন্ধুর সন্তান যারা এবছর এইচএসসি উত্তীর্ণ হয়েছে তাদের সম্মাননাস্বরূপ ক্রেস্ট ও উপহার তুলে দেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে উপস্থিত সকলে স্ব-স্ব পরিচয় তুলে ধরেন। এরপর এসএসসি ব্যাচ-১৯৮৬ বন্ধু এবং সন্তানরা গান পরিবেশন করেন।

এসময় উপস্থিত ছিলেন এসএসসি ব্যাচ-৮৬ শিক্ষার্থী মাহফুজুর রহমান টুটুল, সাংবাদিক মির্জা জাকির, এমআই মমিন খান, কামরুজ্জামান কামাল, শেখ রফিকুল ইসলাম, বেগম নূরে হাসনা মিলি, কিশোর কুমার পাল, মাজহারুল করিম সুমন, আলাউদ্দিন পাটওয়ারী, গাজী মো. আবুল কলাম আজাদ, এ কে এম সাইফুদ্দিন আহমদ, মোক্তার আহমেদ, মো. আ. কুদ্দুস গাজী, মনিরুজ্জামান পাটওয়ারী, মো. রুহুল আমিন খন্দকার, মনির মুন্সি, ফারুক ভূঁইয়া, আলমগীর সরকার, মো. আব্দুল মান্নান, মো. ফারুক মজুমদার, হাবিবুর রহমান, মীর্জা মো. আলী জিন্নাহ, ফরহাদ হোসেন, আসাদুল আলম, মোস্তফা কামাল, মো. হারুন অর রশিদ মিজি, মো. শামীম পাটওয়ারী, মো. আলমগীর মিয়াজী আলম, মো. আরিফ হোসেন মিজি, মো. আমির হোসেন (বাবলু), মো. জাকির হোসেন, মো. গিয়াসউদ্দিন, মো. মনজুর আলম পাটওয়ারী, মো. শাহ আলম, কাজী শেরে আলম রিপন, মো. আবু জাফর গাজী, মো. নজিবুল ইসলাম, মো. জহিরুল হক, মো. মিজানুর রহমান, মো. শহিদুল হক, শেখ মো. নাজমুল আহসান, মো. মজিবুর রহমান, শেখ মোছলেহ উদ্দিন, মো. জসিম উদ্দিন, মো. আলম হোসেন কামাল, মো. আব্বাস পাটওয়ারী, রাজীব আচার্যী, বিবেক লাল মজুমদার, আবু সুফিয়ান রানা, মো. মোজাম্মেল হেসেন, মো. মোবারক খান, মো. মোসলে উদ্দিন বিটন পাটওয়ারী প্রমুখ।

শেয়ার করুন: