চাঁদপুর কর-কমিশনারসহ কুমিল্লা অঞ্চলের ২০ কর্মকর্তা করোনা আক্রান্ত : আতঙ্কে আইনজীবীরা

মেঘনাবার্তা ডেস্ক:

চাঁদপুর আয়কর অফিসের উপ-কর কমিশনার মোহাম্মদ আলাউদ্দিনসহ কুমিল্লা কর অঞ্চলের অন্তত ২০কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। কর কমিশনার মোহাম্মদ আলাউদ্দিন বর্তমানে ঢাকা ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

এই ঘটনায় চাঁদপুরসহ কুমিল্লা কর অঞ্চলের আয়কর দাতা ও আয়কর আইনজীবীরা আতঙ্কিত হয়ে পড়েছেন।

চাঁদপুর উপকর কমিশনারের অফিস সূত্র জানায়, আয়কর অঞ্চল চাঁদপুর সদর সার্কেল ১৮ ও হাজিগঞ্জ সার্কেল ২১ এর উপ-কর কমিশনার মোহাম্মদ আলাউদ্দিন করোনা উপসর্গ নিয়ে এ অঞ্চলে দায়িত্ব পালন করেছেন। গত সপ্তাহে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা ল্যাবএইড হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষায় তার রিপোর্ট করোনা পজিটিভ আসে।

এদিকে করোনা আতঙ্কে চাঁদপুর উপ-কর কমিশনার কার্যালয়ের যুগ্ম কর কমিশনার মোঃ শাহাদাত হোসেনও কর্মস্থলে উপস্থিত হতে পারছেন না ।

এছাড়া কুমিল্লা আয়কর অঞ্চলের অন্তত ২০ জন কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতাল ও বাসায় চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন; কর পরিদর্শক ২জন, কুমিল্লা কর কমিশনারের বাবুর্চি ১জন, কর কমিশনার ও যুগ্ম কমিশনারদের গাড়ির ড্রাইভার ৫ জন। বাকিরা হচ্ছেন উচ্চমান সহকারি ও নিম্নমান সহকারী।

কুমিল্লা কর অঞ্চলের ২০ কর্মকর্তা-কর্মচারীর করোনা আক্রান্ত হওয়ার ঘটনায় এই অঞ্চলের সাধারণ আয়কর দাতা ও আয়কর আইনজীবীরা আতঙ্কে ভুগছেন। আক্রান্ত কর্মকর্তাদের সংস্পর্শে থাকায় অনেক আইনজীবী ও অফিসের উচ্চমান সহকারী করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কায় রয়েছেন।

তারা এই অঞ্চলের আয়কর অফিসগুলিকে কিছু সময়ের জন্য লকডাউনের আওতায় আনার জন্য স্থানীয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছে

শেয়ার করুন: