চাঁদপুর কলেজের ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের ইনহাউজ প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক:

ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজে শনিবার (১১ ডিসেম্বর) দুপুর ২ টায় প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় কর্মচারীদের পেশাগত জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ইনহাউজ প্রশিক্ষণ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

ইনহাউজ প্রশিক্ষণের উদ্দেশ্য নিয়ে স্বাগত বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ এবং বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি কমিটির আহবায়ক প্রফেসর মোঃ আবুল খায়ের সরকার।

কম্পিউটার বিষয়ে মৌলিক জ্ঞান, ই-মেইল, ই-নথি, দাপ্তরিক কাজে শিষ্টাচার, তথ্য অধিকার, শিক্ষার্থী ও সেবা গ্রহণে আগ্রহীদের সাথে ব্যবহার, রেজিস্টার ব্যবস্থাপনা, নথি উপস্থাপনা, সম্পদ ব্যবস্থাপনা ও নিরাপত্তা, অফিস সরঞ্জামাদির রক্ষণাবেক্ষণ, আসবাবপত্র ও যন্ত্রপাতির নিরাপত্তা ইত্যাদি বিষয়ে রিসোর্স পার্সন ছিলেন ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি কমিটির সদস্য সচিব কিউ এম হাসান শাহরিয়ার।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটির সদস্য ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মেহেদী হাসানের সঞ্চালনায় কর্মচারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কলেজর প্রধান সহকারী শ্রীকান্ত বণিক। অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ এ ধরণের একটি ইনহাউজ প্রশিক্ষণ আয়োজন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। কর্মচারীদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে এ ধরণের ইনহাউজ প্রশিক্ষণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় শিক্ষক পরিষদের সম্পাদক ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান, যুগ্ম-সম্পাদক ও প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক সেলিনা পারভীন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: