চাঁদপুর কোস্টগার্ডের যৌথ অভিযানে ১০ জেলে আটক

চাঁদপুর পোস্টকার্ডের যৌথ অভিযানে ১০ জেলেকে মাছ ধরা অবস্থায় আটক করা হয়েছে। বুধবার (২৪ মার্র্চ) দুপুরে চাঁদপুরের কোস্টগার্ডের স্টেশন কমান্ডার নুরুল আনোয়ার নুরুল আনোয়ার নাহিদ এর নেতৃত্বে লেফটেন্যান্ট আসাদুজ্জামান মেঘনা নদীতে অভিযান পরিচালনা করেন। এ সময় মাছ ধরা অবস্থায় দশজন জেলেকে আটক ও পাঁচটি নৌকা জব্দ করা হয়েছে।

নদীর মাঝখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উজ্জল হোসেন আটককৃত জেলেদের মধ্যে আটজনকে ৫ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা ও মনা মল্লিক, সালমান শেখ নামে ২ জেলেকে এক মাসের কারাদন্ড প্রদান করেন।

কোস্টগার্ডের তিনদিনের বিশেষ অভিযানে মধ্যে শেষ দিনে মেঘনা নদীতে সফল অভিযান চালিয়ে তাদের আটক করতে সক্ষম হয়েছে। এ সময় চাঁদপুর মৎস্য কর্মকর্তা মোহাম্মদ কামরুল হাসান উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট নুরুল আনোয়ার নাহিদ জানান, মার্চ এপ্রিল মাস জাটকা নিধন বন্ধে কোস্টগার্ড নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

নদীতে জেলেরা যাতে কোন অবস্থায় নামতে না পারে সেজন্য দিনরাত কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া বছরে নয় মাস জাটকা নিধন বন্ধে কোস্টগার্ডের অভিযান চলমান রয়েছে।

যারাই আইন অমান্য করে জাটকা নিধন করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উজ্জল হোসেন জানান, বিশেষ অভিযান চলাকালীন সময়ে মাছ ধরা অবস্থায় দশজন জেলেকে আটক করা হয়েছে তাদের আটজনকে অর্থদন্ড করা হয়েছে বাকি দুজনকে কারাদণ্ড প্রদান করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মৎস্য কর্মকর্তা ও কোস্টগার্ডের সদস্যদের সাথে নিয়ে যৌথ অভিযান পরিচালনা করা হচ্ছে।

শেয়ার করুন: