চাঁদপুর জেলায় ভ্রাম্যমান আদালতে ৪০ হাজার টাকা জরিমানা

করোনাভাইরাস প্রতিরোধ ও সরকারি নির্দেশনার আলোকে লকডাউন বাস্তবায়নে চাঁদপুর জেলায় ৫৫টি মামলায় ৪০ হাজার ৪শ’ টাকা জরিমানা করেছে ৮ উপজেলার পৃথক ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ পৃথক ৭টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

রাতে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার এসব তথ্য নিশ্চিত করেন।

ভ্রাম্যমান আদালতে অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে ৫৫ টি মামলায় ৫৫ জন ব্যক্তিকে মোট ৪০ হাজার ৪শ’ টাকা জরিমানা করা হয় এবং বাজার মনিটরিং করা হয়।

উপজেলা পর্যায়ে মতলব উত্তর ১৩ মামলায় ২৩ হাজার ১শ’ টাকা, হাজীগঞ্জ ৮ জনকে ১ হাজার ৩শ’ টাকা, ফরিদগঞ্জ ৫ মামলায় ৪ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন ৫ মামলায় ২ হাজার ৭শ’ টাকা, মঞ্জুরুল মোর্শেদ ৪ মামলায় ১ হাজার ৬শ’ টাকা, কাজী মোঃ মেশকাতুল ইসলাম ১৫ মামলায় ৫ হাজার ৯শ’ টাকা, এ আর এম জাহিদ হাসান ৫ মামলায় ১ হাজার ৬ শ’ জরিমানা আদায় করেন।

এদিকেআজ হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার ভ্রাম্যমান আদালত ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, উপজেলার পালিশারা বাজার ও বেলচোঁ বাজার এলাকায় স্বাস্থ্যবিধি না মানায় মোবাইল কোর্ট পরিচালনাকালে অর্থ দন্ড প্রদান করা হয় এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সতর্ক করা হয়।

ফরিদগঞ্জ বাজার ও নয়া হাট বাজারে মাস্ক ব্যবহার না করায় এবং নিষিদ্ধ ভাবে দোকান খোলা রাখার অপরাধে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন আক্তার ও থানার পুলিশসহ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। তিনি ৭ টি মামলায় ৪ হাজার ৭’শ টাকা জরিমানা আদায় করা হয়।

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *