চাঁদপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ আওয়ামী লীগ চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের সফর উপলক্ষে তৃণমূল প্রতিনিধি সভার পর চাঁদপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা-২০২১ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ৩ অক্টোবর রোববার চাঁদপুর সার্কিট হাউজে সকাল ১০ টায় শুরু হয়ে বিকাল ৩ টা পর্যন্ত চলে এ বর্ধিত সভার কার্যক্রম।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও সংসদ সদস্য মেজর (অবসরপ্রাপ্ত) রফিকুল ইসলাম বীর উত্তম।

প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। বিশেষ বক্তার বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডক্টর সেলিম মাহমুদ, মুহাম্মদ শফিকুর রহমান এমপি, নুরুল আমিন রুহুল এমপি,কেন্দ্রিয় সদস্য ও সাবেক এমপি ডঃ মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীন আহমেদ এর সভাপতি ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল এর সঞ্চালনায় স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ ইউসুফ গাজী, ডাঃ জেআর ওয়াদুদ টিপু, ইঞ্জিঃ আঃ রব ভুঁইয়া, সন্তোষ দাস, সরদার আব্দুর রশিদ, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহিরুল ইসলাম, আহছান উল্লাহ আখন, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, জেলা শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশিদ সাগর।

অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যাপিকা মাসুদা নুর খান, জেলা যুবলীগ আহবায়ক মিজানুর রহমান কালু ভূঞা, আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সসম্পাদক অ্যাডঃ সাইদুর রহমান বাবু, জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক এসএম হারুন, জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ, সাধারণ সম্পাদক ফারহানা মইন রুমা, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আঃ মালেক দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস মুর্শেদ জুয়েল প্রমুখ।

এ সময় উপজেলা ও পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দের অনেকে বক্তব্য রাখেন। সভায় জেলা আওয়ামী লীগ কার্যকরি কমিটির অন্যান্য নেতৃবৃন্দ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ এমপি বলেন, দেশের মানুষ বিশ্বাস করে শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন ও অগ্রগতি এগিয়ে যায় মানুষের ভাগ্য উন্নয়ন হয় তৃণমূল নেতা-কর্মীদের কারণে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এ দলের মূল লক্ষ্য হচ্ছে, দেশের জনগণের পাশে থাকা দেশের জন্য কাজ করা।

তিনি বলেন, রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার একমাত্র পথ হচ্ছে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় অধিষ্ঠিত হওয়া। তাই নির্বাচনে জিততে হলে জনগণের মন জয় করতে হবে। এর কোন বিকল্প নেই। সেই লক্ষ্য নিয়ে আওয়ামী লীগকে সুসংগঠিতভাবে আরো গতিশীল ও শক্তিশালী হবার জন্য তৃণমূল পর্যায়ে প্রতিনিধি সভা এবং জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা করা হল। এতে দলের নেতাকর্মীরা উজ্জীবিত হয়েছে, তারা উদ্যমী হয় তৃণমূলের সংগঠনকে আরো শক্তিশালী হিসেবে গড়ে তুলবে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, আমাদের সবচেয়ে বড় পরিচয় আমরা আওয়ামী লীগ পরিবারের সদস্য জননেত্রী শেখ হাসিনার কর্মী এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তিনি বলেন, সংগঠন করতে গিয়ে ভুলত্রুটি থাকতেই পারে। আমাদেরকে মনে রাখতে হবে, রাজনৈতিক সম্মানটুকু আমাদের বজায় রাখতে হবে। সকলকে ব্যক্তি, পরিবার ও গোষ্ঠীর স্বার্থগুলোকে বিসর্জন দিয়ে আওয়ামী লীগ, শেখ হাসিনা ও দেশের মানুষের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি দলীয় ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান। সভায় উপস্থিত নাম প্রকাশ না করার শর্তে দুইজন সদস্য বলেন, বর্ধিত সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার দ্বাদশ নির্বাচনের প্রস্তুতির জন্য জেলার নেতাকর্মীদের বার্তা দিয়েছেন। দলীয় ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার।

তৃণমুলে নেতাকর্মিদের এবং জেলা কমিটির নেতৃবৃন্দের কথা শোনার জন্য দলের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিম চাঁদপুর সফরে এসেছেন। এ কারণে চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে দুই দিনব্যাপী তৃণমূলে প্রতিনিধি সভা ও জেলা কমিটির বর্ধিত সভা বেশ উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে হয়ে গেল।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *