চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ভোটগ্রহণ ১৬ মে

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার কার্যনিবাহী পরিষদের নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার। পুনঃতফসিল অনুযায়ী আগামী ১৬ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে তফসিল অনুযায়ী নির্বাচন হওয়ার কথা ছিলো চলতি মাসের ২৫ এপ্রিল।

গত ০৩.০৪.২০২২ তারিখের ০৫.৪২.১৩০০.০২৫.০৩.০১.২২.৪১ সংখ্যক স্মারকে ঘোষিত তফসিল বাতিলক্রমে নিম্নরূপভাবে পুনঃতফসিল ঘোষণা করেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা কার্যনিবাহী পরিষদ নির্বাচন-২০২২-এর নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন। গতকাল ১৮ এপ্রিল পুনঃতফসিলের কাগজপত্র পাওয়া যায়।

প্রধান নির্বাচন কমিশনারের পুনঃতফসিল অনুযায়ী গতকাল ১৮ এপ্রিল ছিলো নির্বাচন কমিশনার কর্তৃক খসড়া ভোটার তালিকা প্রকাশ। ২৪ শে এপ্রিল ভোটার তালিকার বিরুদ্ধে আপত্তি গ্রহণ ও ২৬ শে এপ্রিল নির্বাচন কমিশনার কর্তৃক চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। ২৭ এপ্রিল অফিস চলাকালীন সময়ে মনোনয়নপত্র বিতরণ ও ৮মে সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল। মনোনয়নপত্র প্রত্যাহর ১০ মে (দুপুর ২টা পর্যন্ত)।

প্রার্থীদের নামের চুড়ান্ত তালিকা প্রকাশ ১২মে (বিকেল সাড়ে ৩ টা) ও ভোটগ্রহণ ১৬ মে সোমবার (সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত) এবং ওইদিনই বিকেল ৫টায় প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে নির্বাচন কমিশন থেকে। আগামী ১৭ মে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা।

উল্লেখ্য, জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী পরিষদের নির্বাচনের তফসিল অনুযায়ী ২৫ এপ্রিল নির্বাচন হওয়ার কথা থাকলেও নির্বাচনের শুরুতেই ত্রুটির কারণে নির্বাচনের কার্যক্রম স্বগিত করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

পুনঃতফসিল অনুযায়ী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন জেলা সমাজসেবা অফিসার রজত শুভ সরকার বলে জানা গেছে।

শেয়ার করুন: