চাঁদপুর ট্রলার ঘাটে মডেল থানার চেকপোস্ট স্থাপন

নিজস্ব প্রতিবেদক :

করোনাভাইরাসের সংক্রমণরোধে চাঁদপুর নদী বন্দরে ট্রলার চলাচলের উপর নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় প্রশাসন। অন্য জেলার লোকজন যাতে চাঁদপুর আসতে না পারে বিষয়টি নিশ্চিত করার জন্য চাঁদপুর মডেল থানার পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) পুরাণবাজার ১ নং খেয়াঘাটে চাঁদপুর মডেল থানার অধীনে সেখানে যাত্রী পরিবহনের ট্রলার আসা বন্ধ করতে এ চেকপোস্ট বসানো হয়।

এইদিন দুপুর ১২ টায় মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নাসিম উদ্দিন ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: হারুনুর রশিদ সঙ্গীয় ফোর্স নিয়ে নদীবন্দরের যাত্রী ও পণ্যবহনকারী ট্রলারের ঘাটগুলো পরির্দশন করেন।

ওসি নাসিম উদ্দিন বলেন, সারা দেশের ন্যায় করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে চাঁদপুর।সংক্রমণ ঠেকাতে শরিয়তপুর, মাদারিপুর, ফরিদপুর, মুন্সিগঞ্জ, না’গঞ্জসহ আশপাশের জেলাগুলোর কোন মানুষ আপাতত চাঁদপুর আসা নিষেধ। মানুষের জীবন রক্ষার এ প্রদক্ষেপের বিষয়টি দেখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে।

তিনি আরো বলেন, ওইসব এলাকার কোন ট্রলার মানুষজন নিয়ে বা পণ্য নিতে আসতে পারবে না। কেবল নিত্যপণ্যের সীমিত নৌযান ঘাটে আসলেও তাদের মাঝিমাল্লা বা লেবার পণ্য উঠানামা করতে পাবে না। স্থানীয় লেবাররা মালামাল লোডিং আনলোডিং এর কাজ করবে সামাজিক দুরত্ব বজায় রেখে। বিষয়টি ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং ঘাট পরিচালনাকারীদের অবগত করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, চেম্বারের সিনিয়র পরিচালক সালাহ উদ্দিন বাবর,পরিচালক ও চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য গোপাল চন্দ্র সাহা, চাঁদপুর চাউল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নাজমুল আলম পাটওয়ারি, পুরাণবাজার পুলিশ ফাঁড়ির এএসআই মজিবুর, ব্যবসায়ী নুর মোহাম্মদ পাটওয়ারি প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *