চাঁদপুর পৌরসভার অভিযানের ৬২টি অবৈধ অটোরিকশা আটক

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর শহরের যানজট নিরসনের জন্য পৌরবাসীর দাবির প্রতি সন্মান জানিয়ে পৌর মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েলের নির্দেশে অবশেষে চাঁদপুর পৌরসভার লাইসেন্স শাখা অভিযান চালিয়ে ৬২টি লাইসেন্স বিহীন অবৈধ অটোরিকশা আটক করেছে।

জানা যায়, ২১ অক্টোবর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শহরের ৪টি স্থানে পৌর কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত ৪টিম অভিযান পরিচালনা করে।

এই অভিযান পরিচালনার জন্য গঠিত টীম গুলো আলাদা আলাদা গ্রুপে বিভক্ত হয়ে শহরের পালবাজার ব্রীজ সংলগ্ন স্থান, শপথ চত্বর, মিশন রোডের বঙ্গবন্ধু সড়কের সন্মুখ স্হান ও বাস ষ্টান্ড এলাকার ইলিশ চত্বরে আলাদা আলাদাভাবে অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনা দলগুলোর নেতৃত্বে ছিলেন পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মোঃ মফিজ উদ্দিন হাওলাদার, পৌর সভার সহকারী লাইসেন্স পরিদর্শক রাফি রাসেল, পৌরসভার বাজার পরিদর্শক মোঃ জহির খান, করআদায়কারী ফিরোজ আলম, সহকারী বাজার পরিদর্শক ইমদাদুল হক মিলন, পৌর এসোসোর মনিরুজ্জামান পৌর কর্মকর্তা, রফিকুল ইসলাম প্রমুখ।

এ সকল টীম গুলোর সাথে সমন্বয়ের দায়িত্ব পালন করেন পৌর সভার লাইসেন্স ইন্সপেক্টর মোঃ মোশারফ হোসেন পাটোয়ারী। অভিযান পরিচালনাকালে পৌর এলাকায় চলাচলকারী যে সকল অটোরিকশা গুলোর লাইসেন্স বা কোনো ধরনের কাগজ পএ ছাড়াই পৌর এলাকার রাস্তায় চলাচল করছে এমন ৬২ টি অটোরিকশা আটক করা হয়েছে।

এমনকি পৌরসভার লাইসেন্স শাখা থেকে ডিজিটাল লাইসেন্স প্লেট নিয়েছেন কিন্তু অটোরিকশায় সাটানো নেই এবং কাগজ চালক দেখাতে পারে না। সেগুলোকে আটক করা হয়। অবশ্য এ সকল অটোরিকশা গুলোর কাগজ পএ এবং পৌরসভা থেকে ডিজিটাল লাইসেন্স প্লেট নিয়েছেন তা দেখানোর পর ছেড়ে দেওয়া হয়েছে।

অভিযানের বিষয়ে চাঁদপুর পৌরসভার লাইসেন্স পরিদর্শক মোঃ মোশারফ হোসেন পাটোয়ারীর সাথে কথা হলে তিনি বলেন, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল মহোদয়ের নির্দেশে আমাদের এ অভিযান।

তিনি বলেন, পৌরসভার লাইসেন্স শাখা থেকে ডিজিটাল পদ্ধতির লাইসেন্স নেওয়ার সংখ্যার চাইতেও ৪ গুণ বেশি অবৈধ অটোরিকশা চলাচল করছে। ফলে শহরটি যানজটের নগরীতে পরিনত হয়েছে। এ জন্য মেয়র শহরের যানজট নিরসনে আমাদের নির্দেশ দিয়েছেন। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে এবং অবৈধ কোনো অটোরিকশা পৌর এলাকায় চলতে দেওয়া হবে না।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *