চাঁদপুর পৌরসভার ২৪ ঘণ্টায় জরুরি সেবা শুরু

নিজস্ব প্রতিবেদক॥

চাঁদপুর পৌরসভার মেয়র জননন্দিত নেতা অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল যে কিউআরসির সেবার মাধ্যমে জনগণের খুব কাছাকাছি গিয়েছিলেন,পৌর পিতা হওয়ার আগাম বার্তা পৌঁছে দিয়েছিলেন, সেই সেবা কার্যক্রম নিয়ে তাঁর টিম আবার মাঠে নেমেছে গতকাল মঙ্গলবার থেকে। তবে এবার ‘কিউআরসি’ নামে নয়, এবার ‘পৌরসভা মনিটরিং সেল’ নামে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে এবং এ রোগে আক্রান্তদের প্রয়োজনীয় সেবা এ সহযোগিতার লক্ষ্যে ‘পৌরসভা মনিটরিং সেল’ নামে কমিটি গঠন করা হয়। পৌরসভার ভারপ্রাপ্ত স্যানিটারি ইন্সপেক্টর মোঃ হানিফ গাজীকে আহ্বায়ক এবং কিউআরসির সদস্য ও চাঁদপুর টিভির প্রতিষ্ঠাতা মেহেদী হাসানকে সদস্য সচিব করে ৫ সদস বিশিষ্ট এ কমিটি করা হয়। কমিটির অন্য সদস্যরা হচ্ছেন- পৌরসভার স্বাস্থ্য সহকারী বিপ্লব রায়, জিএম মোশারফ হোসেন ও নিম্নমান সহকারী মোঃ রিয়াজ উদ্দিন।

সোমবার দুপুর ২টায় পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত মনিটরিং সেলের জরুরি সভায় মেয়র বলেন, করোনা মহামারীতে জরুরি পরিস্থিতি নিয়ন্ত্রণে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ২টি অটোবাইক, ৩টি অটোরিকশা এবং কিউআরসির বাইকিং গ্রুপ ২৭ জুলাই মঙ্গলবার থেকে মাঠে থাকবে।

পৌর নাগরিকদের জরুরি সেবা প্রাপ্তির জন্যে ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম চালু থাকবে। আর এর জন্যে পাঁচটি হটলাইন নাম্বার চালু করা হয়েছে। জরুরি যেসব সেবা দেয়া হবে- অ্যাম্বুলেন্স সেবা, অক্সিজেন সেবা, জরুরি ঔষধ সেবা, জরুরি বাজার সেবা এবং ইমার্জেন্সি যানবাহন সেবাসহ সকল জরুরি সেবা। পাঁচটি হটলাইন নাম্বার হচ্ছে : ০১৩২১-১৯৭৮৪১, ০১৩২১-১৯৭৮৪২, ০১৩২১-১৯৭৮৪৩, ০১৩২১-১৯৭৮৪৪ ও ০১৩২১-১৯৭৮৪৫।

পৌরসভার এই টিম পুরো শহরে সচেতনতামূলক কাজও করবে। সভায় আরো উপস্থিত ছিলেন পৌরসভার সচিব আবুল কালাম ভূইয়া, প্রশাসনিক কর্মকর্তা মফিজ হাওলাদার, প্রধান সহকারী জিল্লুর রহমান, এসেসমেন্ট শাখা প্রধান শাহরিয়ার আহমেদ ও ভান্ডার রক্ষক ফয়সাল আহমেদ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *