চাঁদপুর পৌর ঈদগাহ মাঠে মাসব্যাপি জামদানী শিল্প বাণিজ্য মেলা উদ্বোধন

mala-udbodon

চাঁদপুর পৌর ঈদগাহ মাঠে মাসব্যাপি জামদানী শিল্প বাণিজ্য মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ জুলাই) উৎসবমুখর পরিবেশে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকতা কানিজ ফাতেমা, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেদোয়ান, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক রবিন পাটওয়ারী প্রমুখ। ফিতা কেটে উদ্বোধন শেষে শিক্ষামন্ত্রী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মেলায় আয়োজক কমিটির প্রতিনিধি আব্দুর রহমান সোহাগ ও মো. শিপন জানিয়েছেন, জামদানী এসোসিয়েশন ইন্ডাস্ট্রির আয়োজনে দেশের বিভিন্ন জেলায় তারা এই মেলা আয়োজন করে থাকেন। তারই অংশ হিসেবে ইলিশের শহর নামে খ্যাত চাঁদপুরে মেলার আয়োজন করা হয়েছে। এবারের মেলায় দেশীয় গার্মেটস পণ্য, দেশী শাড়ি, খেলনা, কসমেটিকস সহ বিভিন্ন পন্যের ৫৯টি দোকান স্থান পাবে। রয়েছে দর্শনার্থীদের জন্য নামাজ পড়ার সু-ব্যবস্থা।

এছাড়াও মেলার সৌন্দর্য বৃদ্ধিতে দৃষ্টিনন্দন আলোকসজ্জা, রং-বেরংয়ের বৈদ্যুতিক বাতি লাগানো হবে। মেলা মাঠের ভেতরে শিশুদের জন্যে ইলেক্টিক ট্রেন, ঘোড়া ও নৌকা স্থাপন করা হচ্ছে। মেলায় প্রবেশ ফির ম‚ল্য থাকবে ১০ টাকা। প্রবেশ ফিতে কুপন নাম্বার থাকবে মেলার শেষে দিন ড্র করে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হবে।

মেলা সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে তারা সকলের সহযোগিতা কামনা করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *