চাঁদপুর পৌর এলাকায় মশা নিধন কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে শীতের প্রকোপ শেষ হতে না হতেই শুরু হয়েছে মশার উপদ্রব। শুধু চাঁদপুর শহরই নয়, পুরো জেলা জুড়েই মশার উপদ্রব হঠাৎ করে বেড়ে গেছে। তবে জেলার বিভিন্ন উপজেলায় কমবেশি মশা থাকলে চাঁদপুর শহরে মশার প্রকোপ অনেকটাই বেশি। এর থেকে পরিত্রাণের চাঁদপুর পৌরসভার পক্ষ থেকে মশা নিধন কার্যক্রম শুরু হয়েছে।

পৌরসভার মেয়রের নির্দেশে ৯ মার্চ বুধবার ৬ নং ওয়ার্ড থেকে এ কার্যক্রম শুরু করেন পৌর কাউন্সিলর মোহাম্মদ সোহেল রানা। এসময় চাঁদপুর সরকারি হাসপাতাল, চাঁদপুর মডেল থানা, জোড়পুকুর পাড়, মুখার্জি ঘাট সহ বিভিন্ন পাড়া-মহল্লায় মশার ওষুধ স্প্রে করা হয়।

এ বিষয়ে পৌর কাউন্সিলর মোহাম্মদ সোহেল রানা জানান, গত কিছুদিন ধরে চাঁদপুর পৌর এলাকায় মশার উপদ্রব বেড়েছে। এজন্য চাঁদপুর পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল ভাইয়ের নির্দেশক্রমে মশা নিধন কার্যক্রম শুরু হয়। আজকে ৬নং ওয়ার্ড থেকে মশার ঔষদ স্প্রে করা হচ্ছে। যা পর্যাক্রমে প্রতিটি ওয়ার্ডে করা হবে।

তিনি বলেন, পৌরসভা নাগরিকদের সকল প্রকার সমস্যার সমাধান এবং সুযোগ-সুবিধা নিশ্চিত করতে আমরা পৌর পরিষদ বদ্ধপরিকর।

এদিকে আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে হঠাৎ মশার উপদ্রব বেড়ে যাওয়ায় সর্বসাধারণের মাঝে ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে। বৈশ্বিক করোনা মহামারি আতঙ্কের সাথে এখন ডেঙ্গুর ভয়ে আছে সাধারণ মানুষ। এমন পরিস্থিতিতে দ্রুত মশা নিধনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করায় পৌরবাসীর মাঝে সস্থি ফিরেছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.