চাঁদপুর পৌর নির্বাচনে ৩ মেয়রসহ ৬৭ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

আনোয়ারুল হক:

চাঁদপুর পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন। এই নির্বাচনে আওয়ামী লীগের জিল্লুর রহমান জুয়েল ও বিএনপি’র শফিকুর রহমান ভূইয়াসহ মেয়র পদে ৩জন, কাউন্সিলর পদে ৫০জন এবং মহিলা কাউন্সিলর পদে ১৪জন প্রার্থী প্রতিদ্বিন্দ্বিতা করছেন।

এদিকে মেয়র পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মো. জিল্লুর রহমান পেয়েছেন দলীয় প্রতীক নৌকা, বিএনপি দলীয় প্রার্থী মো. শফিকুর রহমান ভূঁইয়ার প্রতীক ধানের শীষ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রর্থী মামুনুর রশিদ বেলালের প্রতীক হাতপাখা।

এছাড়া সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৫০ জনের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। যারা হলেন : ১নং ওয়ার্ডে নূর মোহাম্মদ পাটওয়ারী (পাঞ্জাবী), মোহাম্মদ আলী মাঝি (উট পাখি), মো. আসলাম তালুকদার (পানির বোতল)। ২নং ওয়ার্ডে মোহাম্মদ সাইফুল ইসলাম (ডালিম), মো. সিদ্দিকুর রহমান ঢালী (পাঞ্জাবী), মো. মালেক শেখ (উট পাখি)। ৩নং ওয়ার্ডে আ. লতিফ গাজী (পানির বোতল), সহিদুল ইসলাম (উট পাখি), সাহাদাত হোসেন (গাজর)।

৪নং ওয়ার্ডে আব্দুর রহমান মিয়াজী (পাঞ্জাবী) ও মামুনুর রহমান দোলন (টেবিল ল্যাম্প), ৫নং ওয়ার্ডে মো. আলমগীর মিয়াজী (ডালিম), মো. ইব্রাহিম ঢালী (ঢেড়স), মেহেদী হাসান বাচ্চু হাজী (ব্রিজ), মো. সাইফুল ইসলাম (উট পাখি)। ৬নং ওয়ার্ডে বি এম নজরুল (ডালিম), বিপ্লব চক্রবর্তী (পাঞ্জাবী) ও মুহাম্মদ সোহেল রানা (উটপাখি)। ৭নং ওয়ার্ডে আলী আহম্মদ সরকার (পাঞ্জাবী), মোহাম্মদ জিয়া প্রধানীয়া (ডালিম) ও মো. সফিকুর ইসলাম (উট পাখি)।

৮নং ওয়ার্ডে মো. আবুল কালাম আজাদ (ডালিম), মো. আলমগীর হোসেন (উট পাখি), মো. হেলাল হোসেন (ব্লাক বোর্ড) ও হোসেন গাজী (পাঞ্জাবী)। ৯নং ওয়ার্ডে মো. চাঁন মিয়া মাঝি (উট পাখি), মো. বিল্লাল হোসেন মাঝি (পাঞ্জাবী) ও মো. সেলিম মোল্লা (টেবিল ল্যাম্প)। ১০নং ওয়ার্ডে খোকন মজুমদার (ব্লাক বোর্ড), দেওয়ান মো. শাহজাহান (টেবিল ল্যাম্প), মো. আরিফুর রহমান (পাঞ্জাবী), মো. ইউনুছ শোয়েব (পানির বোতল), ইউসুফ মিয়াজী (ডালিম) ও গিয়াস উদ্দিন (উট পাখি)।

১১নং ওয়ার্ডে মো. ইকবাল হোসেন (পাঞ্জাবি), জয়নাল আবেদীন বেপারী (পানির বোতল) ও মো. মাইনুল ইসলাম পাটওয়ারী (উট পাখি)। ১২নং ওয়ার্ডে হাবিবুর রহমান (উট পাখি) ও শরীফ উদ্দিন আহমেদ (ডালিম)। ১৩নং ওয়ার্ডে এবি এম আরিফ ইকবাল তালুকদার (ব্লাক বার্ড), গাজী মো. শাহজাহান (ডালিম), আলমগীর গাজী (ফাইল কেবিনেট), ফেরদৌস গাজী (পাঞ্জাবী), শফিকুর রহমান পাটওয়ারী ফিরুজ (পানির বোতল)।

১৪নং ওয়ার্ডে খায়রুল ইসলাম নয়ন (পাঞ্জাবি), মহসিন মজুমদার (ডালিম), মো. লোকমান মজুমদার (টেবিল ল্যাম্প) ও হারুনুর রশিদ হাওলাদার ( উট পাখি)। ১৫নং ওয়ার্ডে আব্দুল মালেক ওবপারী (ডালিম) ও কবির হোসেন চৌধুরী (উট পাথি)।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এরা হলেন : ১, ২ ও ৩নং ওয়ার্ডে ইসিতা বেগম (আনারস), ফারজানা আক্তার (জবা ফুল) ও ফেরদৌসী আক্তার (চশমা)। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে খালেদা বেগম (জবা ফুল) ও শাহনাজ আলমগীর (আনারস)। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে আয়শা বেগম (টেলিফোন), ফরিদা ইলিয়াস (চশমা), মনি বেগম (জবা ফুল) ও শরীয়তুন্নেচ্ছা শিল্পী (আনারস)। ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে আয়শা রহমান (আনারস) ও রেবেকা সুলতানা বকুল (চশমা)। ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডে শাহিনা বেগম (জবা ফুল), খাদিজা আক্তার (চশমা) ও শাহানারা বুলবুল হোসেন (আনারস)।

আগামী ২৯ মার্চ ইভিএম এর মাধ্যমে ৫২টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মোট ভোটার রয়েছে ১লক্ষ ১৬হাজার ৪শ’ ৮৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ১শ’ ৪৪ জন এবং মহিলা ভোটার রয়েছে ৫৮ হাজার ৩শ’ ৪৩ জন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *