চাঁদপুর পৌর নির্বাচন স্থগিত চেয়ে নতুন রিট

মেঘনাবার্তা ডেস্ক:

চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে নতুন করে হাইকোর্টে রিট করা হয়েছে। শহরের পুরান বাজার এলাকার বাসিন্দা জনৈক মোঃ আবুল খায়ের মিজি রোববার (২০সেপ্টেম্বর) নতুন করে রিট দাখিল করেন । করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে বিচারপতি জেবি এম হাসান ও বিচারপতি মোহাম্মদ খায়রুল আলম এর সমন্বয়ে গঠিত বেঞ্চে এরিট করেন।

এদিকে রোববার শুনানি শেষে চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে দায়ের কৃত রিট আবেদন খারিজ করে দিয়েছে আদালত ।বিচারপতি জেবি এম হাসান ও বিচারপতি মোহাম্মদ খায়রুল আলম এর সমন্বয়ে গঠিত বেঞ্চে এ আদেশ দেয়া হয়। রোববার সন্ধ্যায় হাইকোর্টের সংশ্লিষ্ট আইনজীবী সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৩সেপ্টেম্বর হাইকোর্টের একটি বেঞ্চে চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে পৃথক রিট করা হয়। রিটকারীর হচ্ছেন, পৌরসভার জিটি রোডের বাসিন্দা জনৈক মাহবুব আলম আকন্দ পুরানবজার উত্তর শ্রীরামদীর বাসিন্দা মোঃ হাসিবুল হাসান।

গত ৩সেপ্টেম্বর চাঁদপুর পৌর নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন ।ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ।১৭সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার প্রত্যাহারের শেষ দিন এবং ১০ অক্টোবর শনিবার ভোট গ্রহণ।

চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন প্রার্থী অংশ নিচ্ছেন । প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আক্তার হোসেন মাঝি এবং বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মামুনুর রশিদ বেলাল।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *