চাঁদপুর প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর প্রেসক্লাবের ২০২৩ সালের কার্যকরী কমিটির প্রথম সভা গতকাল রোববার অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ। সভা সঞ্চালনা করেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল-ইমরান শোভন। পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে সভা শুরু হয়। সভার শুরুতে প্রেসক্লাবের প্রয়াত নেতৃবৃন্দের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলেল শুভেচ্ছা জানিয়ে ও উত্তরীয় পরিয়ে বরণ করে নেয়া হয়। নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত সকল সদস্যকে ফুল দিয়ে স্বাগত জানান।

সভায় চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীকে নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান। সভায় উপস্থিত সকল সদস্যকে উপহার প্রদান করা হয়। জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী তাঁর বক্তব্যে চাঁদপুর প্রেসক্লাবকে দেশের অনন্য প্রেসক্লাব বলে উল্লেখ করেন। তিনি প্রেসক্লাবের নেতৃত্বে চাঁদপুরের সাংবাদিকরা যাতে এক ও অভিন্ন থাকে সে আহ্বান জানান।

সভায় আলোচ্যসূচি অনুযায়ী আলোচনা হয়। তার মধ্যে উল্লেখযোগ্য হলো প্রেসক্লাবের ২০২৩ সালের কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠান। আগামী ১৭ জানুয়ারি বিকেলে প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে অভিষেক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। সভায় এছাড়া আরো যেসব বিষয় নিয়ে আলোচনা হয়, সেগুলো হলো : বিগত সভার কার্যবিবরণী পাঠ, বার্ষিক পরিকল্পনা প্রনয়ণ ইত্যাদি।

সভায় আলোচ্য বিষয়ের উপর আলোচনা রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, অধ্যক্ষ জালাল চৌধুরী, শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটোয়ারী, গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, লক্ষ্মণ চন্দ্র সূত্র ধর, রিয়াদ ফেরদৌস, সিনিয়র সদস্য মুনির চৌধুরী, আলম পলাশ, আলহাজ্ব ওমর পাটোয়ারী, সহ-সভাপতি শাহাদাত হোসেন শান্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন লিটন, মোরশেদ আলম, শওকত আলী, সাংগঠনিক সম্পাদক এমএ লতিফ, চৌধুরী ইয়াসিন ইকরাম, কাদের পলাশ, কোষাধ্যক্ষ তালহা জুবায়ের, প্রচার ও দপ্তর সম্পাদক একে আজাদ, ক্রীড়া সম্পাদক এমআর ইসলাম বাবু, নির্বাহী সদস্য ফারুক আহমেদ, আঃ সালাম আজাদ জুয়েল ও মিজানুর রহমান লিটন।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাবের সাহিত্য প্রকাশনা ও লাইব্রেরি সম্পাদক হাসান মাহমুদ।

শেয়ার করুন: