চাঁদপুর প্রেসক্লাবের মাস্ক বিতরণ কর্মসূচি অব্যাহত

স্টাফ রিপোর্টার ॥

করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে চাঁদপুর প্রেসক্লাবের উদ্যোগে মাস্ক বিতরণ কর্মসূচি অব্যাহত রয়েছে। সপ্তাহব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে গতকাল শনিবার দ্বিতীয় দিনের মত শহরের কালীবাড়ির মোড় শপথ চত্বরে এই কার্যক্রম পরিচালিত হয়।

এদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ শাহাদাৎ হোসাইন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম মাহবুবুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন, বিএমএ সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন্নবী মাসুম, চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক ও সাবেক প্রেসক্লাব সভাপতি কাজী শাহাদাত, সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও প্রেসক্লাবের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আল ইমরান শোভন, প্রেসক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক এবং দৈনিক শপথ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাদের পলাশ, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম রোকনসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন ডা. মোহাম্মদ শাহাদাৎ হোসাইন বলেন, করোনা প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। তাই নিজের এবং পরিবারের জন্য সবাইকে আরো সচেতন হতে হবে। তৃতীয় ঢেউ যাতে চাঁদপুরে ভয়াবহ রূপ ধারণ না করতে পারে সেজন্য আমাদেরকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলাফেরা করতে হবে। সেই সাথে সরকারি যেসব নির্দেশনা দেয়া হয়েছে সেগুলো মেনে চলতে হবে। তিনি বলেন, যত দ্রুত সম্ভব সবাইকে টিকা গ্রহণ করতে হবে।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম মাহবুবুর রহমান বলেন, এর আগে করোনার ভয়াবহতা চাঁদপুরবাসী দেখেছে। অনেকেই নিজের পরিবারের সদস্য, আবার অনেক কাছের মানুষকে হারিয়েছেন। হাসপাতালে কি পরিমান রোগী ভর্তি ছিলো তাও দেখেছেন। তাই আবারো যাতে এমন পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য এখনি সচেতন হওয়া দরকার। এজন্য কেউই মাস্ক ছাড়া ঘর থেকে বের হবেন না।

উল্লেখ্য, সারাদেশের ন্যায় চাঁদপুরেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। ইতোমধ্যে জেলায় আঘাত হানতে শুরু করেছে করোনার তৃতীয় ঢেউ। প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে করোনায় আক্রান্তের সংখ্যা। এজন্য সংক্রমণ রোধে ও জনমনে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চাঁদপুর প্রেসক্লাবের ৭দিনব্যাপী এই কর্মসূচি গ্রহণ করে। এসময় আমন্ত্রিত অতিথিবৃন্দ চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে এমন কর্মসূচি গ্রহণের জন্য প্রেসক্লাব নেতৃবৃন্দের ভূয়সী প্রশংসা করেন এবং ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.