চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারীর ভাই ডিএইচএল কর্মকর্তা কবির আহমেদ আর নেই

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান পাটওয়ারীর এবং চাঁদপুর প্রতিদিন-এর সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর প্রেসক্লাবের নবাগত সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর মেঝো ভাই ডিএইচএল-এর কাস্টমার একাউন্টিং ম্যানেজার কবির আহমেদ আর নেই। তিনি গতকাল রাত সাড়ে ১১টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না….রাজেউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শনিবার সকাল ১০টায় মরহুমের গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের রাঢ়ীরচর পাটোয়ারী বাড়িতে জানাজার নামাজ শেষে পারিবারিক কবস্থানে দাফন সম্পন্ন হয়।

জানাজার নামাজে উপস্থিত ব্যক্তিরা বলেন, কবীর আহমেদ ছিলেন একজন সদালাপী ও ভালো মনের মানুষ। তিনি সবসময় তার এলাকার মানুষের ভাল-মন্দ খোঁজখবর রাখতেন। তার মৃত্যুতে আমরা একজন ভালো মানুষকে হারালাম। তিনি অভিভাবকের মতো সব সময় এলাকার মানুষের পাশে ছিলেন। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

মরহুমের জানাজার নামাজে উপস্থিত ছিলেন, ৫নং রামপুর ইউনিয়নের চেয়ারম্যান আল মামুন পাটোয়ারী, সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাবেক সাধারন সম্পাদক জি এম শাহীন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাওছার আহমেদ, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌস, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মির্জা, মরহুমের ছোট ভাই মঞ্জিল গ্রুপের পরিচালক মো. কামরুজ্জামান, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি সোহরাব হোসেন পাটোয়ারী, দৈনিক চাঁদপুর প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক ইব্রাহিম রনি, পুরান বাজার ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল কবীর রাজু চৌধুরী, সদর থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন পলাশ পাটোয়ারী।

উপস্থিত ছিলেন মরহুমের ছোট বোনের জামাতা বেক্সিমকো ফার্মার প্রকৌশলী রবিউল আলম রবি, সেলিম মিয়াজী। এছাড়াও মরহুমের জানাজার নামাজে চাঁদপুরের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মরহুমের জানাজার নামাজে ইমামতি করেন কামরাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুজিবুর রহমান।

মরহুমের ভাই ইকবাল হোসেন পাটোয়ারী জানান, আমার মেঝ ভাই কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন। গত ২২ ডিসেম্বর জ্বরে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে তাকে প্রথমে আইসিউতে এবং পরবর্তীতে গতকাল শুক্রবার লাইফ সাপোর্টে রাখা হয়। ডাক্তাররা জানিয়েছেন, লাইফ সাপোর্টে থাকা অবস্থায় একাধিকবার স্টোক করেন। শেষ পর্যন্ত তাকে আর বাঁচানো যায়নি। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে চাঁদপুরের এ কৃতী সন্তানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে চাঁদপুর প্রেসক্লাব, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম, ডিএইচএল পরিবার, চাঁদপুর প্রতিদিন পরিবার, বিভিন্ন ব্যক্তি, রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ১৯৬২ সালে কবির আহমেদ রামপুর ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম সুলতান আহমেদ পাটওয়ারী ছিলে অবসরপ্রাপ্ত কাস্টম সুপার। তাদের ৯ ভাই-বোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়। তিনি চাদপুর গণি মডেল হাইস্কুল থেকে কৃতিত্বের সাথে এসএসসি এবং চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উদ্ভিদ বিদ্যায় সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরে তিনি চাকরি জীবনে প্রায় ১০ বছর যাবৎ দানকান ব্রাদার্সের চা বাগানে সহকারী ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি ওই চাকরি ছেড়ে ফ্যাডেক্স লিমিটেডে যোগদান করেন। সেখানে অল্প সময় চাকরি করার পর তিনি ইন্টারন্যাশনাল কুরিয়ার ডিএইচএল-এ যোগদান করেন। গত দু দশকেরও বেশি সময় ধরে ডিএইচএলে কর্মরত অবস্থায় থেকে মৃত্যুর আগ পর্যন্ত কাস্টমার কাউন্টিং ম্যানেজার হিসেবে দায়িত্বরত ছিলেন। তার অকাল মৃত্যুতে পরিবারের সবাই শোকাভিভূত।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *