চাঁদপুর প্রেসক্লাব সভাপতি-সম্পাদকের সাথে সম্পাদকদের মতবিনিময়

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে জেলার সকল দৈনিক এবং সাপ্তাহিক পত্রিকার সম্পাদকদের এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৪ জানুয়ারি সোমবার বেলা ১১টায় ক্লাবের কনফারেন্স কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশক গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস।

সভায় উপস্থিত ছিলেন,দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, দৈনিক চাঁদপুর দর্পণের ভারপ্রাপ্ত সম্পাদক শরীফ চৌধুরী,চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটোয়ারী, দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক মোঃ আবদুর রহমান, দৈনিক শপথের সম্পাদক ও প্রকাশক কাদের পলাশ, দৈনিক সুদীপ্ত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক এম আর ইসলাম বাবু, দৈনিক আলোকিত চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম সরোয়ার সেলিম, দৈনিক প্রিয় চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম,দৈনিক আদি বাংলার সম্পাদক আরিফ রাসেল, সাপ্তাহিক চাঁদপুর সকালের সম্পাদক ও প্রকাশক মোশাররফ হোসেন লিটন, সাপ্তাহিক আমাদের অঙ্গীকারের সম্পাদক ও প্রকাশক শরীফ মোঃআশ্রাফুলহক।

সভায় বক্তাগণ বলেন, পাঠকের চাহিদাকে প্রাধান্য দিয়ে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবো। দেশের মধ্যে চাঁদপুরের সংবাদপত্র এবং সাংবাদিকতার মান অনেক ভালো। ভবিষ্যতে এর গুণগত মানোন্নয়নে আরো সচেষ্ট থাকতে হবে। এইচএসসি পাশের নিচে এখন থেকে আর কোন পত্রিকায় সাংবাদিক নিয়োগ না দেয়ার জন্য আহ্বান জানানো হয়। সম্পাদকদের এই সভা তিন মাস অন্তর অন্তর অনুষ্ঠিত হবে।

বিশেষ প্রয়োজনে এক পত্রিকার সম্পাদকের সাথে আরেক পত্রিকার সম্পাদকের অভ্যন্তরীণ সৌহাদ্যপূর্ণ আলোচনা হবে। কোনো কারণে কারো মধ্যে ভূল বোঝা বুঝির সৃষ্টি হলে নিজেদের মধ্যে আলোচনা করে সমাধান করা হবে। সকলের ঐক্যমতে বছরে দু একবার আনন্দ ভ্রমণের আয়োজন করা যেতে পারে।

স্ব স্ব পত্রিকার প্রতিনিধিদের নিয়ে মাঝে মধ্যে সাংবাদিকতা বিষয়ে মানোন্নয়ন সভা করা যেতে পারে। প্রিন্ট মিডিয়ার চ্যালেঞ্জ মোকাবেলাএবং অর্থনৈতিক স্বচ্চলতায় ইথিকস মেনে কাজ করতে হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.