চাঁদপুর ভাই ভাই স্পোর্টিং ক্লাবের ৪০ বছর পূর্তি উপলক্ষে রুবি জয়ন্তী উৎসব

স্টাফ রিপোর্টার:

‘আমরা ছিলাম, আমরা আছি, আমরা থাকবো, চিরবন্ধনে অটুট’ এই স্লোগান নিয়ে চাঁদপুর ভাই ভাই স্পোর্টিং ক্লাবের ৪০ বছর পূর্তি উপলক্ষে রুবি জয়ন্তী উৎসব দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। উৎসব উপলক্ষ গত শুক্রবার সকাল ১১টায় জাতীয় ও ক্রীড়া পত্তাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

এরপর প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. মো. জিল্লুর রহমান জুয়েল বর্ণাঢ্য রেলীর মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন। রেলীটি পুরান বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় মধুসূদন স্কুল মাঠে এসে শেষ হয়।

উদ্বোধনী বক্তব্যে পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, চাঁদপুর ভাই ভাই স্পোটিং ক্লাবের ঐতিহ্য অনেক। অনেক টুনামেন্টের বিজয়ের মুকুট এ ক্লাবের মাথায় আছে। মন্ত্রনালয়ের ব্যস্ততা ও জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমার প্রিয় নেত্রী শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি উপস্থিত থাকতে পারেন নি, তাই তিনি দুঃখ প্রকাশ করেছেন। তিনি এক্লাবের সাফল্য কামনা করেছেন। তিনি আরো বলেছেন অতীতে যেভাবে এক্লাব এবং চাঁদপুরে ক্রিড়াঙ্গনের সাথে তিনি ও তার সরকার ছিলেন, আগামীতেও থাকবেন।

তিনি আরো বলেন, চাঁদপুরে এমনিতেই ক্রিড়ার ক্ষেত্রে দুর্বল, কারণ খেলাধূলা করা জন্য তেমন কোন মাঠ নেই। তারসাথে অর্থনৈতিক ভাবে ক্লাবগুলো পিছিয়ে রয়েছে। কিছু পৃষ্ঠপোষকতা থাকার কারণে ক্লাবগুলো কোন ভাবে চলছে। এমাঠটি ব্যবহার করছেন এটির জন্য মধুসূদন উচ্চ বিদ্যালয় কতৃপক্ষ ও স্কুলের কাছে কৃতজ্ঞ। স্কুলটি এরকম একটি মাঠ রেখেছেন বলে এরকম আয়োজন করা গেছে, না হয় এরকম আয়োজন করা যেতো না। যদি স্কুল কতৃপক্ষ চান তাহলে পৌরসভা দায়িত্ব নিয়ে মাঠটি সংস্কার করে মাঠটিকে সুন্দর করে খেলার উপযোগী করবো। এরকম আয়োজনের জন্য ভাই ভাই স্পোটিং ক্লাবের আয়োজকদের ধন্যবাদ জানাই এবং ক্লাবের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

রুবি জয়ন্তী উৎসবের সন্ধ্যায় দ্বিতীয় অধিবেশনের সংবর্ধিত অতিথি হিসেবে ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, লক্ষীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান মো. সেলিম খান, পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাস, কক্সবাজার হোটেল গ্যালাক্সি ব্যবস্থাপনা পরিচালক রোটা. মনিরুল ইসলাম (হিমেল)।

কবিতা আবৃত্তি করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচিত্র পরিচালক মো. জাকির হোসেন রাজু।

চাঁদপুর ভাই ভাই স্পোটিং ক্লাবের যুগ্ম-সম্পাদক সাংবাদিক শাওন পাটওয়ারীর পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ, পুরাণ বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাহাঙ্গীর আলম, পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিবুর রহমানসহ ক্লাবের সকল কর্মকর্তারা।

সবশেষে কন্ঠ শিল্পী ইমরান ও কনার মনমাতানো সংগীতে মাতিয়ে তোলেন পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয় মাঠের দর্শকদের। এরপূর্বে স্থানীয় শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করে।

অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান বাদল, ক্লাবের গর্ভনিংবডি মহাসচিব মুহাম্মদ জাকারিয়া ভূঁইয়া বতু, সহ-সভাপিত আব্দুল মজিদ খান, মো. কামাল হাওলাদার, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, মো. মোবারক হোসেন বেপারী, ক্রীড়া সম্পাদক মো. আজিজুল হাকীম মামুন, সহ-ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম হাওলাদারসহ ক্লাবের সকল কর্মকর্তা ও সদস্যরা।
10 Attachments

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *