চাঁদপুর ভোক্তা অধিকারে অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযান পরিচালিত হয়েছে। রবিবার (৩ জুন) দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরে মহসিন রোডে এবং পাল বাজার এলাকায় এই অভিযান করা হয়।

অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক এবং নিত্যপণ্যের দাম মনিটরিং করা হয়।

জেলা ভোক্তা অধিকার কার্যাল সূত্রে জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে ও জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব নুর হোসেন কর্তৃক বাজার তদারকি অভিযান পরিচালিত হয়।

এসময় সয়াবিন তেল, পেয়াজ ও মসলার বাজার, খাবার হোটেলে এবং ডায়াগনস্টিক সেন্টার তদারকি করা হয়। অভিযান চলাকালে মূল্য তালিকা প্রদর্শন না করায় পাল বাজারের মেসার্স খান স্টোরকে ৫ হাজার টাকা, মেসার্স হাফেজ স্টোরকে হাজার টাকা এবং হাজী মহসিন রোড এলাকায় হোটেল আল ইমরানকে ১০ হাজার টাকা ও একটি ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

অভিযানে সহযোগিতায় ছিলো ক্যাব চাঁদপুর এবং জেলা পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে বাজার তদারকিমূলক এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান, ভোক্তা অধিকার চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব নুর হোসেন।

শেয়ার করুন: