চাঁদপুর মহিলা কলেজে মুজিববর্ষ উপলক্ষে পুরস্কার বিতরণ ও ‘শেখ রাসেল দেয়ালিকা’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

৩১ অক্টোবর রোববার চাঁদপুর সরকারি মহিলা কলেজ মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, বঙ্গবন্ধুর আত্ম স্বীকৃত খুনিরা শুধু জাতির পিতাকেই হত্যা করেই ক্ষান্ত হয়নি, বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারে চিহ্নটুকু নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। তারা বাঙালি জাতির আদর্শ,মুক্তিযুদ্ধের চেতনা এবং বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করেছে। কিন্তু বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে বিশ্বে আমরা উন্নয়নের রোল মডেল। করোনা পরিস্থিতিতেও বাংলাদেশ আজ বিশ্বে ৪১তম অর্থনৈতিক দেশ এবং ২০৩৫ সালের মধ্যে ২৫তম অর্থনৈতিক দেশে পরিণত হবে।

বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ এবং সভাপতিত্ব করেন অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান।

ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জহিরুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন একাদশ শিক্ষার্থী যারীন ইয়াসমিন, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ড. কানিজ ফাতেমা, শিক্ষক পরিষদের সম্পাদক ও সহকারী অধ্যাপক মোহাম্মদ এনামুল হক, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক ও সহযোগী অধ্যাপক ড.মোঃ মাসুদ হোসেন প্রমুখ।

চিত্রাংকন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে একাদশ শ্রেণির শিক্ষার্থী স্নেহা পাল, দ্বিতীয় স্থান অধিকার করে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সুরভী, তৃতীয় স্থান অধিকার করে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী তানজিনা আলী মুনা, চতুর্থ স্থান অধিকার করে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী তাহমিদা ওমর আলো এবং পঞ্চম স্থান অধিকার করে একাদশ শ্রেণির শিক্ষার্থী মাহমুদা আক্তার।

অনুষ্ঠানে ২০২০-২১ অর্থ বছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) অনবদ্য দক্ষতা প্রদর্শন করায় কলেজের পক্ষ থেকে অত্র কলেজের ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক ড.মোঃ মাসুদ হোসেনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

কলেজের শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, গান, দলীয় সঙ্গীত ইত্যাদি পরিবেশন করা হয়।

চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও ‘শেখ রাসেল দেয়ালিকা’ উদ্বোধন অনুষ্ঠানে অত্র কলেজের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, বিএনসিসি, রেডক্রিসেন্ট, গার্লস ইন রোভারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *