চাঁদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

দুই বছর ইন্টার্নশিপ এর প্রস্তাবনা বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে চাঁদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর শহরের শপথ চত্বর এলাকায় মেডিকেল কলেজের প্রায় ৫০জন ছাত্র-ছাত্রী এই কর্মসূচি পালন করেন।

মেডিকেল কলেজ ছাত্র সংগঠন পরিষদের আহ্বায়ক ফজলে রাব্বি বলেন, ২০১২ সালে মেডিকেল এসোসিয়েশন কারিকুলাম বাংলাদেশ থেকে নির্দেশ ছিলো মেডিকেল কোর্সপ্লান সাড়ে ৫ বছর এবং ইন্টার্নি এক বছর হবে। কিন্তুু ২০১৯ সালে ৭ আগস্ট এই প্রজ্ঞাপনের বিরুদ্ধে স্বস্থ্যমন্ত্রী ও প্রধান কর্মকর্তারা কোর্সপ্লান ঠিক রেখে ইন্টার্নি দুই বছরে উন্নতি করে। আর এক বছর ঠিক করা হয় উপজেলা পরিষদে। এ বিষয়ে আমাদের যথেষ্ঠ অভিমত রয়েছে।

তিনি আরো বলেন, আমরা কোন ভাবেই এই প্রজ্ঞাপন মানতে রাজি নই। যার প্রধান কারণ হচ্ছে, জেলা পর্যায় মেডিকেলে গেলে রেজিস্ট্রাট ও সিএ বা বিভিন্ন অধ্যাপকের সাহয্যে আমরা শিক্ষা অর্জন করতে পারি। কিন্তু উপজেলা পর্যায়ে গেলে আমরা এই সুবিধাগুলো পাবনা। আমরা দুই বছর ইন্টার্নশিপ এর প্রস্তাবনা মানি না। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

সমাবেশ ও মানববন্ধনে মেডিকেল কলেজ ছাত্র সংগঠন পরিষদের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন লামিয়া নৌরিন, সিজান শেখ, নাবিকুল হাসনাথ, মিজানুর রহমান রাহাত, সাফায়াত সাইফুল্লাহ ও মো. মিজানুর রহমান প্রমূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *