চাঁদপুর – শরীয়তপুর সীমান্ত বিরোধ সহসাই নিষ্পত্তি হবে: নূর হোসেন পাটওয়ারী

মাহমুদুল মতিন:

চাঁদপুর – শরীয়তপুর দুই জেলায় দেড়শ বছরের সীমান্ত বিরোধ নিষ্পত্তির লক্ষে দু জেলার শীর্ষ স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ বিরোধপূর্ন এলাকা পরিদর্শন করেন।

২৯ মার্চ মঙ্গলবার সকাল ১০টা হতে বেলা ২ টা পর্যন্ত জনপ্রতিনিধিবৃন্দ চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ৪ নং নীলকমল ইউনিয়ন এর সাথে পার্শ্ববর্তী শরীয়তপুর ও বরিশাল জেলার সীমান্ত এলাকা সরজমিন পরিদর্শন শেষে বিকেল ৪ টায় নীলকমল রাওচর আশ্রায়ন প্রকল্প এলাকায় মতবিনিময় করেন দু জেলার নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় উপস্থিত এলাকাবাসী ও নেতৃবৃন্দের উদ্দেশ্যে চাঁদপুর জেলার পক্ষে হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন দীর্ঘ দিনের সীমানা বিরোধ নিষ্পত্তির লক্ষে স্থানীয় সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি মহোদয় এবং শরীয়তপুরের মাননীয় সংসদ সদস্য নাঈম রাজ্জাক এর সম্মতিক্রমে আজ আমরা সরজমিন পরিদর্শন করলাম, সরকারী সিএস ম্যাপ অনুযায়ী সীমানা নির্ধারণ করে বিরোধ নিষ্পত্তি করা হবে। শরীয়তপুর -চাঁদপুর আমরা প্রতিবেশী এবং ভাই ভাই, আমাদের প্রতিবেশী ও ভাই এর সম্পর্ক ঠিক রেখে এগিয়ে যাবো।

এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন কোন চাঁদাবাজ জোতদার কে কেউ কোন চাঁদা দিবেন না, সিএস ম্যাপ অনুযায়ী আপনাদের জমি ও বসতি যে জেলার অন্তর্ভুক্ত হবে আপনার সেখানেই থাকবেন কেউ আপনাদের উচ্ছেদ করতে পারবে না।

শরীয়তপুরের সংসদ সদস্য নাঈম রাজ্জাক এমপির প্রতিনিধি সাত্তার সরদার বক্তব্যে বলেন কতিপয় ব্যক্তি সীমানা বিরোধ কে পুজি করে চাঁদাবাজি করছেন, অর্থ হাতিয়ে নিচ্ছেন, নীরিহ মানুষজনকে হয়রানি ও নির্যাতন করছে, এ সকল অপকর্মে যারা লিপ্ত তারা দলের কেউ নয়, দল তাদেরকে সমর্থন করে না, দীর্ঘ দেড়শত বছরের সীমান্ত বিরোধ দুই এমপির নির্দেশনায় উভয় জেলার নেতৃস্থানীয়দের সমন্বয়ে আন্তরিক ভাবে নিষ্পত্তি হবে।

এসময় আরো বক্তব্য রাখেন হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবির প্রধানীয়া, কোদালপুর ইউনিয়ন চেয়ারম্যান মিজান সরদার, উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আক্তার হোসেন এর বড় ভাই ও আলওয়ালপুর ইউপি সাবেক চেয়ারম্যান আমজাদ সরদার, হাইমচর উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান এম এ বাশার, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজ চোকদার, হাইমচর প্রেসক্লাব সভাপতি মোঃ খুরশিদ আলম, সাধারণ সম্পাদক জাকির হোসেন, নীলকমল ইউনিয়ন চেয়ারম্যান সউদ আল নাসের,গাজীপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী,হাইমচর ইউনিয়ন চেয়ারম্যান জুলফিকার আলি জুলহাস সরকার, সাবেক চেয়ারম্যান শাহদাত সরকারসহ শরীয়তপুর জেলা ও হাইমচর উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.