চাঁদপুর ষ্টেডিয়ামে ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত সাত দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হবে

স্টাফ রিপোর্টার ॥

রোববার (১৩ মার্চ) বেলা ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বাষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত সাত দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হবে। মেলায় জেলার বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে ট্রাকে রোড শো অনুষ্ঠিত হবে। এ মেলায় সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান স্টল বরাদ্দ নিয়ে অংশগ্রহণ করবে। ২৫ মার্চ উপলক্ষে কোন ধরনের আলোকসজ্জা হবে না। কিন্তু ২৬ মার্চ উপলক্ষে সকল প্রতিষ্ঠানে আলোকসজ্জা করতে হবে।

তিনি আরো বলেন,গ্রাম আদালতে মামলা নিষ্পত্তির কার্যক্রম আরও বৃদ্ধি করতে হবে।
জাটকা ও বালু উত্তোলনের বিষয়ে তিনি বলেন,জাটকা রক্ষায় কাউকে ছাড় দেওয়া হবে না। জাটকা ধরার সাথে যারা সম্পৃক্ত রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। নদীপাড়ের জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ সহযোগিতা করলে জাটকা নিধন অনেকাংশে কমবে।

হাট-বাজার অলি-গলিতে অসাধু ব্যবসায়ীরা যেন জাটকা বিক্রি করতে না পারে সেদিকে লক্ষ্য রাখবেন। যদি জাটকা বিক্রি হয় তবে জেল-জরিমানা দেয়া হবে। প্রশাসনকে বিষয়টি জানালেই তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। নদীর পাড়ে কিছু অসাধু ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে বাজারে বিক্রি করছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। নদীপাড়ে খাল তৈরি ও বাজার বসিয়েছে। আমরা তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিয়েছি।

মাদকের ব্যাপারে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সকলকে এগিয়ে আসতে হবে। চাঁদপুরকে মাদকমুক্ত করতে চাঁদপুর জেলা প্রশাসন সর্বোচ্চ সহযোগিতা করবে। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে যুগোপযোগী সকল কার্যক্রম নিতে হবে।

জেলা প্রশাসক দ্রব্যমূল্যের বিষয়ে বলেন, বর্তমান দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে আমরা বাজার মনিটরিং করছি। রমজানকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মজুদ করে রাখতে পারে। তাই রোজা উপলক্ষে আমরা সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করব । চাঁদপুরে সরকার ১ লক্ষ ৪৫ হাজার পরিবারকে টিসিবির পণ্যের আওতায় আনা হয়েছে। উপজেলা পর্যায়ে নিম্ন আয়ের মানুষের জন্য নির্ধারণ করেছে। সেই লক্ষ্যে সহসাই টিসিবির পণ্য বিতরণ করা হবে। ইতিমধ্যে টিসিবির পণ্য বিতরনের জন্য ফ্যামিলি কার্ডের তালিকা করা হচ্ছে। যাদের টিসিবির ফ্যামিলি কার্ড রয়েছে তাদের কাছেই পণ্য বিক্রি করতে হবে। চাঁদপুর শহরকে যানজট মুক্ত করতে অটো-বাইকের জন্য পার্কিংয়ের ব্যবস্থা করা হচ্ছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. নাসির উদ্দিন সরোয়ারের সঞ্চালনায় বক্তব্য রাখেন,পুলিশ সুপার মিলন মাহমুদ,নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. বেলায়েত হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ,স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম দেওয়ান নাজিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী,পৌরসভার প্যানেল মেয়র অ্যাড.হেলাল হোসাইন, পিপি অ্যাড.রনজিত রায় চৌধুরী,জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক এমদাদুল ইসলাম মিঠুন,আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক শরিফুল ইসলাম প্রমূখ।

সভায় জেলা আইন-শৃঙ্খলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

শেয়ার করুন: