চাঁদপুর সদরের ১০ ইউপি নির্বাচন ১১ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১০টি ইউপির নির্বাচন হবে আগামী ১১ নভেম্বর। বুধবার (২৯ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন।

ইউনিয়নগুলো হলো : বিষ্ণুপুর, আশিকাটি, শাহ মাহমুদপুর, রামপুর, মৈশাদী, তরপুরচন্ডী, বাগাদী, হানারচর, চান্দ্রা, বালিয়া।

এছাড়া এ ধাপে সদরের রাজরাজেশ্বর, ইব্রাহীমপুর, কল্যাণপুর ইউনিয়নে নির্বাচন হচ্ছে না। ইতোমধ্যে নির্বাচন হয়েছে লক্ষ্মীপুর ইউনিয়নের।

এর আগে নির্বাচন কমিশনের কমিশন বৈঠক শেষে সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ১১ নভেম্বর।

উল্লেখ্য, সারাদেশের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে বলেও ইসি সচিব জানান।

এর আগে সকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে কমিশন সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আমরা কাজ করছি। আগামী সপ্তাহে কমিশনের পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিলের সিদ্ধান্ত আসতে পারে।

ডিসেম্বরের মধ্যে দেশের সব ইউনিয়ন পরিষদের ভোট অনুষ্ঠিত হবে বলে অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান। তবে কত ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করা হবে এ বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি।

Loading

শেয়ার করুন: